আজই শুরু টি-টোয়োন্টি সিরিজ, হোয়াটওয়াশ লক্ষ্যে নামছে 'হিটম্যান' বাহিনী

টেস্ট, ওয়ানডে পকেটে পুরলেও টি-টোয়েন্টি সিরিজ জয়ের ভাবাচ্ছে রোহিত ব্রিগেডকে। অতীতের পরিসংখ্যান তেমনটাই বলছে। ২০১৫-য় বারবাটিতে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ৯২ রানে গুড়িয়ে গিয়েছিল ভারত।

Updated By: Dec 20, 2017, 10:47 AM IST
আজই শুরু টি-টোয়োন্টি সিরিজ, হোয়াটওয়াশ লক্ষ্যে নামছে 'হিটম্যান' বাহিনী
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: কটকে বুধবার থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কার মধ্যে টি-২০ সিরিজ। টেস্ট ও একদিনের সিরিজ জেতার পর এবার টি-২০ জেতার টার্গেট রোহিত শর্মার সামনে। টি-২০ সিরিজে একাধিক নতুন প্লেয়ার খেলবেন ভারতীয় দলের জার্সি গায়ে।

আরও পড়ুন- দক্ষিণ আফ্রিকায় অতিরিক্ত ব্যাটসম্যান খেলানোর পরামর্শ সৌরভের

টেস্ট, ওয়ানডে পকেটে পুরলেও টি-টোয়েন্টি সিরিজ জয়ের ভাবাচ্ছে রোহিত ব্রিগেডকে। অতীতের পরিসংখ্যান তেমনটাই বলছে। ২০১৫-য় বারবাটিতে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ৯২ রানে গুড়িয়ে গিয়েছিল ভারত। তার উপর রোহিত শর্মাকে নামতে হবে বেশ কয়েকজন তরুণ তুর্কীর ভরসায়। এই প্রথম টি-টোয়েন্টি দলে এসেছেন বাসিল থাম্পি, দীপক হুদা ও ওয়াশিংটন সুন্দর। জয়দেব উনাদকর এবং মহম্মদ সিরাজও খুব একটা বেশি ম্যাচ খেলেননি। ফলে রোহিতকে নির্ভর করতে হবে যশপ্রীত বুমরা, হার্দিক পান্ডিয়া, যজুর্বেন্দ্র চাহাল ও কুলদীপ যাদবের মতন তুলনায় অভিজ্ঞদের উপর। ম্যাচে ওপেনিংয়েও থাকছে নতুন জুটি। রোহিত শর্মার সঙ্গে নামবেন কে এল রাহুল। ব্যাটিং লাইনআপে প্রথম এগারোয় থাকার সম্ভাবনা শ্রেয়স আয়ার, মনীশ পান্ডে, দীনেশ কার্তিকের।

আরও পড়ুন- স্টিভ স্মিথই কি দ্বিতীয় ডন?