close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ধর্ষণ-কাণ্ড অতীত, ৯ মাস পর অবশেষে সুদিন ফিরল রোনাল্ডোর জীবনে

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছিল পর্তুগাল। সেটা ৯ মাস আগের ঘটনা। ওটাই ছিল পর্তুগালের হয়ে রোনাল্ডোর শেষ ম্যাচ।

Suman Majumder | Updated: Mar 16, 2019, 11:31 AM IST
ধর্ষণ-কাণ্ড অতীত, ৯ মাস পর অবশেষে সুদিন ফিরল রোনাল্ডোর জীবনে

নিজস্ব প্রতিবেদন- চ্যাম্পিয়ন্স লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে দ্বিতীয় লেগে জিতে উঠেই তিনি বলেছিলেন, বিশ্বকাপের পর আমার একটা লম্বা সময় বিশ্রামের প্রয়োজন ছিল। সেই সময়টাতে আমি নিজেকে জুভেন্তাসে খেলার জন্য প্রস্তুত করছিলাম। মানসিক ও শারীরিক দিক থেকে এই ছুটিটা আমার অনেক কাজে লেগেছে। ছুটি কাটিয়ে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শুধু ফিরেছেন বললে ভুল হবে। আরও যেন শক্তিশালী হয়ে ফিরেছেন। সেটা চ্যাম্পিয়ন্স লিগে প্রমাণ করে দিয়েছেন। জুভেন্তাসের জার্সিতে আবার যেন পুরনো সিআরসেভেন। তবে এরই মধ্যে ধর্ষণ-কাণ্ডের জেরে তাঁর ব্যক্তিগত ও পেশাগত জীবন ক্ষত-বিক্ষত হয়েছে। ধর্ষণের অভিযোগের জন্য জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল তাঁর মতো তারকাকে। সিআরসেভেনকে ছাড়াই উয়েফা নেশনস কাপে নামার কথা ঘোষণা করেছিলেন পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্তোস।

আরও পড়ুন-  ২০২০ সালে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আয়োজক ভারত

অবশেষে ধর্ষণ-কাণ্ডের ছায়া কাটিয়ে ৯ মাস পর রোনাল্ডোর জীবনে ফিরল সুদিন। ফের পর্তুগাল দলে ডাক পেলেন মহাতারকা। ইউক্রেন ও সার্বিয়ার বিরুদ্ধে ২০২০ সালের ইউরো কাপের বাছাই-পর্বের ম্যাচ খেলবে পর্তুগাল। এই দুটি ম্যাচের জন্য ডাক পড়ল রোনাল্ডোর। ইতিমধ্যে দেশের জার্সিতে ৮৫টি গোল করেছেন রোনাল্ডো। গত বছর গোল সংখ্যায় টপকে গিয়েছেন কিংবদনন্তি পুসকাসকে। এমনকী, ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন। কিন্তু তার পর থেকেই রোনাল্ডোর জীবন ছন্নছাড়া হয়েছে। এক মহিলার ধর্ষণের অভিযোগ পর্তুগিজ তারকার কেরিয়ারে দুর্ভোগের কালো মেঘ নিয়ে এসেছে।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছিল পর্তুগাল। সেটা ৯ মাস আগের ঘটনা। ওটাই ছিল পর্তুগালের হয়ে রোনাল্ডোর শেষ ম্যাচ। ৯ মাস পর রোনাল্ডো আবার ফিরছেন। তাই স্বাভাবিকভাবেই পর্তুগালের সমর্থকদের মুখে হাসি ফুটেছে। তবে পরিসংখ্যান বলছে, গত ৬ ম্যাচ ধরে রোনাল্ডোকে ছাড়াই অপরাজিত তকমা ধরে রেখেছে ফার্নান্দো স্যান্তোসের দল। ৩টি ম্যাচে জয় ও ৩ ম্যাচে ড্র। যার জেরে উয়েফা নেশনস লিগের নক-আউট পর্বে কোয়ালিফাই করেছে পর্তুগাল। এদিকে, জুভেন্তাসের হয়ে ইতিমধ্যে ৩৪ ম্যাচে ২৪ গোল করেছেন রোনালডো। প্রসঙ্গত, ২২ মার্চ আসন্ন ইউরো কাপেরর বাছাই-পর্বে গ্রুপ বির ম্যাচে ইউক্রেনের বিরুদ্ধে নামবে পর্তুগাল। ২৫ মার্চ রোনাল্ডোর পর্তুগাল খেলবে সার্বিয়ার বিরুদ্ধে। দুটি ম্যাচই হবে লিসবনে।