ইউরোতে বেশ কয়েকটি রেকর্ডের সামনে রোনাল্ডো

ফুটবল জীবনে প্রায় সব পুরস্কারই জিতেছেন। এবারের ইউরোতে অনেকগুলো রেকর্ডের সামনে পর্তুগালের তারকা ফুটবলার রোনাল্ডো। এবারের ইউরোর প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিরুদ্ধে জিততে পারেনি পর্তুগাল। উল্টে ম্যাচের পর আইসল্যান্ডের দিকে তির্যক বক্তব্য রেখে সমালোচিতও হয়েছেন রোনাল্ডো। যদিও রোনাল্ডো এই ইউরোতে গোল করতে পারলেই, চারটে ইউরো কাপে গোল করা হয়ে যাবে তাঁর।

Updated By: Jun 17, 2016, 12:36 PM IST
 ইউরোতে বেশ কয়েকটি রেকর্ডের সামনে রোনাল্ডো

ওয়েব ডেস্ক : ফুটবল জীবনে প্রায় সব পুরস্কারই জিতেছেন। এবারের ইউরোতে অনেকগুলো রেকর্ডের সামনে পর্তুগালের তারকা ফুটবলার রোনাল্ডো। এবারের ইউরোর প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিরুদ্ধে জিততে পারেনি পর্তুগাল। উল্টে ম্যাচের পর আইসল্যান্ডের দিকে তির্যক বক্তব্য রেখে সমালোচিতও হয়েছেন রোনাল্ডো। যদিও রোনাল্ডো এই ইউরোতে গোল করতে পারলেই, চারটে ইউরো কাপে গোল করা হয়ে যাবে তাঁর।

২০০৪, ২০০৮, ২০১২ এই তিনটে ইউরো কাপে খেলে ৬টি গোল করেছেন রোনাল্ডো। ইউরো কাপের ইতিহাসে সবথেকে বেশি গোল করার রেকর্ড রয়েছে ফ্রান্সের মিশেল প্লাতিনির। তিনি মোট ৯ টি গোল করেছেন ইউরোতে। রোনাল্ডোর ৬ টি গোল তো আগেই করা রয়েছে। এবারের ফ্রান্স ইউরোতে তিনি চারটে গোল করতে পারলেই হয়ে যাবেন ইউরোর ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। এখন দেখার রোনাল্ডো সেটা করতে পারেন কিনা।

.