IPL 2021: ইতিহাসে Chris Gayle, আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসাবে মারলেন ৩৫০টি ছক্কা!

প্রতীক্ষিত রেকর্ডটা করেই ফেললেন ক্রিস গেইল (Chris Gayle)। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসাবে ৩৫০ ছক্কা হাঁকানোর ইতিহাস লিখলেন গেইল।  

Updated By: Apr 12, 2021, 10:18 PM IST
IPL 2021: ইতিহাসে Chris Gayle, আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসাবে মারলেন ৩৫০টি ছক্কা!

নিজস্ব প্রতিবেদন: প্রতীক্ষিত রেকর্ডটা করেই ফেললেন ক্রিস গেইল (Chris Gayle)। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসাবে ৩৫০ ছক্কা হাঁকানোর ইতিহাস লিখলেন গেইল। প্রমাণ করে দিলেন তিনিই টি-২০ ক্রিকেটের রাজা। সোমবার ওয়াংখেড়েতে আইপিএল (IPL 2021) অভিযান শুরু করল রাজস্থান রয়্যালস (RR) ও পঞ্জাব কিংস (RR vs PBKS)। 

এদিন প্রথমে ব্য়াট করে পঞ্জাব তুলল ২২১ রান। এদিন রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) পঞ্জাবের হয়ে ইনিংস ওপেন করেন। কিন্তু ১৪ রান করে ফিরে যান ময়াঙ্ক। এরপর রাহুল পাশে পান ক্যারিবিয়ান দৈত্য গেইলকে  দু'জনে জুটি বেঁধে ৬৭ রান যোগ করেন স্কোরবোর্ডে। ২৮ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলে বিনোদন দিয়ে যান গেইল। গেইল এদিন ৪টি চার ও ২টি ৬ হাঁকালেন। যাঁর সৌজন্যে গেইল ছয় মারার নয়া মাইলস্টোন স্থাপন করলেন। 

আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় গেইলের পর যাঁরা রয়েছেন, তাঁরা ইউনিভার্স বসের থেকে অনেকটাই পিছিয়ে আছেন। এমনকী আর কোনও ব্যাটসম্যান ২৫০টি ছয়ও মারতে পারেননি। গেইলের পরেই আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)। ২৩৭টি ছয় মেরেছেন তিনি। তিনে এমএস ধোনি (MS Dhoni)। উইকেটকিপার-ব্যাটসম্যান মেরেছেন ২১৬টি ছয়। ধোনির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন রোহিত শর্মা (Rohit Sharma)। মুম্বইকরের ব্যাট থেকে এসেছে ২১৪টি ছয়। এরপরেই বিরাট কোহলি (Virat Kohli)। ২০১টি ছয় মেরেছেন তিনি। বছর দুয়েক আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা গেইলের পাখির চোখ আসন্ন টি-২০ বিশ্বকাপ। এবার ভারতের মাটিতেই বসবে ক্রিকেটের ক্ষুদ্রতম ইভেন্টের শো-পিস ইভেন্ট। আইপিএলে খেলেই নেট প্র্যাকটিস সেরে নিতে চাইবেন গেইল।

.