Team India Next Coach: রোহিতদের কোচিং করাতে চান 'নরেন্দ্র মোদী'! ৩০০০-এর উপর আবেদনে রয়েছে নাম

Narendra Modi Among 3000 plus applications received by BCCI for India head coach role: রোহিত শর্মাদের কোচ হতে চেয়ে আবেদন করেছেন নরেন্দ্র মোদী! এ কী কাণ্ড!

Updated By: May 28, 2024, 04:55 PM IST
Team India Next Coach: রোহিতদের কোচিং করাতে চান 'নরেন্দ্র মোদী'! ৩০০০-এর উপর আবেদনে রয়েছে নাম
রোহিতরা পা রেখেছেন নিউ ইয়র্কে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিসিসিআই (BCCI) হন্যে হেয়ে খুঁজছে রোহিত শর্মাদের (Rohit Sharma) নতুন কোচ। একাধিকবার অনুরোধের পরেও রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সাফ জানিয়েছেন যে, তিনি আর দায়িত্বে থাকতে রাজি নন। অন্য়দিকে জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণও সাফ বলেছেন তিনিও দায়িত্ব নিতে ইচ্ছুক নন। তাহলে কে হবেন কোচ? যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি আবার চাইছেন কোনও বিদেশি কোচ। তবে কিছুদিনের মধ্য়েই জানা যাবে যে, রোহিতদের মাথায় কাকে বসানো হচ্ছে। গত ২৭ মে ছিল ভারতীয় দলের কোচ হতে ইচ্ছুকদের আবদেন জমা দেওয়ার শেষ তারিখ। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ৩০০০-এর উপর আবেদন এসেছে বলেই রিপোর্ট। 

আরও পড়ুন: SRK Wristwatch In IPL 2024 Final: ৬০০০ কোটির মালিক তিনি, রাজার হাতঘড়ির দাম কত? দেশের কোনও CEO-র বেতনের দ্বিগুন!

সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র শেহওয়াগ, হরভজন সিং ও এমএস ধোনির সঙ্গে নরেন্দ্র মোদীও নাকি কোচ হতে চেয়ে আবদেন জমা দিয়েছেন! এমনটাই রিপোর্ট ইন্ডিয়ান এক্সপ্রেসের। ঘটনাচক্রে বিসিসিআই আবেদন প্রক্রিয়ায় রেখেছিল গুগল ফর্ম। এর ফলে সচিন, শেহওয়াগ, হরভজন, ধোনি ও মোদীর নাম ব্যবহার করে বহু নেটাগরিক ভুয়ো আবেদন জমা দিয়েছেন। যা দেখে বিসিসিআই রীতিমতো বিপাকে পড়ে গিয়েছে। তবে এরকম ভুয়ো আবেদন জমা পড়ার ঘটনা এই প্রথম নয়। তিন বছর আগে রবি শাস্ত্রী যখন কোচের পদ থেকে সরে গিয়েছিলেন, তখনও এরকম ঘটনা ঘটেছিল। এই প্রসঙ্গে বিসিসিআই-এর এক সূত্র বলছে, 'গতবারও এরকম হয়েছিল। বিসিসিআই প্রতারকদের থেকে আবেদন পেয়েছিল। এবারও একই গল্প। আসলে গুগল ফর্মে আবেদন প্রক্রিয়া অনেক সহজ হয়। আবেদনকারীদের নাম একটি শিটের মধ্য়ে সহজেই চলে আসে।'

গত রবিবার আইপিএল ফাইনালে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ছিলেন বিসিসিআইয়ের টপ বসরা। সভাপতি রজার বিনি থেকে সচিব জয় শাহ। রজার-জয়ই শ্রেয়সদের হাতে ট্রফি তুলে দিয়েছেন। এসব পর্ব মিটে যাওয়ার পর একটি ঘটনা নিয়েই সবচেয়ে বেশি চর্চা হয়েছে। জয়ের সঙ্গে দীর্ঘক্ষণ গম্ভীরকে কথা বলতে দেখা গিয়েছে। আর তারপরেই জল্পনা বাড়ল গম্ভীরের পরবর্তী ভারতীয় হেড কোচ হওয়া নিয়ে। বিসিসিআই নাকি গম্ভীরকে রোহিতদের হেডমাস্টার হওয়ার জন্য় প্রস্তাব দিয়েছেন! দেশের জোড়া বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওপেনার কখনও কোচিং করাননি কোনও আন্তর্জাতিক দলকে। এমনকী ঘরোয়া ক্রিকেটেও নেই কোচ হওয়ার অভিজ্ঞতা। তবে লখনউ সুপার জায়েন্টসের মেন্টর হিসেবে দু'বারই দলকে তুলেছেন প্লেঅফে। আর এবার তো কেকেআরের দায়িত্ব নিয়েই জেতালেন ট্রফি। ভারতীয় দলের বহু ক্রিকেটারের সঙ্গেই গম্ভীরের সম্পর্ক দুর্দান্ত। গম্ভীরও কোচ হতে ভীষণ ভাবে ইচ্ছুক। কিন্তু গম্ভীর চেয়েছিলেন নিশ্চয়তা। তিনি বলেছিলেন যে, তাঁর কাছে যদি বার্তা চলে আসে যে, তাঁকেই কোচ হিসেবে বেছে নেওয়া হবে, তাহলেই তিনি আবেদন জমা দেবেন। এখনও জানা যায়নি যে, গম্ভীর আবেদন জমা দিয়েছেলন কিনা!

ভারত এই বছরের শেষের দিকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আগামী বছর রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য়ও লড়বে ভারত। তিন ফরম্য়াটে বিশ্বের অন্য়তম সেরা দলের কোচ হওয়া মোটেই সহজ নয়। প্রত্য়াশার চাপ থাকবে গগনচুন্বী। ২০২৭ সাল পর্যন্ত কোচের রাতের ঘুম উড়বে। ফলে অনেকে এই কঠিন চ্য়ালেঞ্জ নিতেও ভাবছেন বারবার। আসন্ন টি-২০ বিশ্বকাপ শেষ হলেই দ্রাবিড় ও তাঁর সাপোর্ট স্টাফদের মেয়াদ শেষ হবে।
 

আরও পড়ুন: Amitabh Bachchan Consoles Kavya Maran: 'মন নিয়েছে ওই সুন্দরী যুবতী...'! কাঁদলেন কাব্য, জল মোছালেন বচ্চন

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.