Sachin Tendulkar | South Africa: বিশ্বকাপ থেকে বিদায় বাভুমাদের, সুকৌশলে তীব্র কটাক্ষ করলেন 'ক্রিকেট ঈশ্বর'!

বিশ্বকাপের মঞ্চে তারা চোকার্স। ফের একবার প্রমাণ করে দিল দক্ষিণ আফ্রিকা। নেদারল্যান্ডসের কাছে হেরেই টেম্বা বাভুমাদের বিশ্বকাপ অভিযান শেষ হয়ে গেল এবারের মতো।

Updated By: Nov 6, 2022, 01:59 PM IST
Sachin Tendulkar | South Africa: বিশ্বকাপ থেকে বিদায় বাভুমাদের, সুকৌশলে তীব্র কটাক্ষ করলেন 'ক্রিকেট ঈশ্বর'!
সচিন ভয়ঙ্কর কটাক্ষ করলেন দক্ষিণ আফ্রিকাকে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: 'চোকার্স' তকমা আর ঘুচল না দক্ষিণ আফ্রিকার ( South Africa)। খাতায়-কলমে দুর্বল নেদারল্যান্ডসের (Netherlands) কাছে ১৩ রানে হেরেই প্রতিযোগিতা থেকে বিদায় নিল টেম্বা বাভুমার দল। দক্ষিণ আফ্রিকা হারতেই  'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। কিংবদন্তি লিখলেন, 'সকালে বন্ধুর সঙ্গে ব্রেকফাস্ট করতে গিয়েছিলাম। ওকে বললাম আমরা ডাচ যাব। আমার প্রস্তাব শুনে ও চোক করে গিয়েছিল।' সচিন ঘুরিয়েই বললেন যে, দক্ষিণ আফ্রিকা 'চোকার্স'। যদিও এবার অনেকেই বাভুমাদের কালো ঘোড়া হিসাবে ধরেছিলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা ট্র্যাডিশন মেনেই বড় মঞ্চে হোঁচট খাওয়ার ধারা বজায় রাখল। এই প্রথমবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস লিখল নেদারল্যান্ডস। তাও আবার বিশ্বকাপের মঞ্চে। ১৯৯২ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে দক্ষিণ আফ্রিকা ছিটকে গিয়েছিল। এরপর ১৯৯৯-তেও শেষ চার থেকে বিদায়। ২০০৩ বিশ্বকাপের গ্রুপ পর্যায়তেই থামতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। এরপর ২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হার। ২০১৫ বিশ্বকাপের শেষ চারেও একই অবস্থা হয়েছিল।

আরও পড়ুন: IND vs ZIM, T20 World Cup 2022, LIVE updates: বড় রানের টার্গেট নিয়ে বাইশ গজে রোহিত শর্মা-কেএল রাহুল

এদিন প্রোটিয়া বাহিনী হেরে যাওয়ায় সুবিধা হয় টিম ইন্ডিয়ার। এই মুহূর্তে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে, লিগ টেবলের শীর্ষে থাকার সুবাদে তারা জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলার আগেই সেমি ফাইনালে চলে যায় ভারত। সুপার ১২ পর্বে গ্রুপ বি-তে রবিবার তিনটি ম্যাচ ছিল। দক্ষিণ আফ্রিকা জিতলে ভারতকে নিজেদের ম্যাচে জিততেই হত। কিন্তু বাভুমার দল হেরে যাওয়ায় তারা এবারের বিশ্বকাপে থেমে গেল ৫ পয়েন্ট নিয়ে। এদিন প্ৰথমে ব্যাট করে নেদারল্যান্ডস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান তুলে দেয় ডাচরা। কলিন আ্যকারম্যান সর্বাধিক ২৬ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৫ রানেই থেমে যায় দক্ষিণ আফ্রিকা। ব্রেন্ডন গ্লোভার মাত্র ৯ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপে ভাঙন ধরান। ফ্রেড ক্লাসেন ও বাস ডেই লিড দুটি করে উইকেট নিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.