গণধর্ষণ, নারকীয় নির্যাতন, মৃত্যু! হাথরাস নির্যাতিতার করুণ পরিণতির বিচার চাইলেন সাইনা-রায়না

নৃশংস ঘটনায় ফুঁসছে নাগরিক সমাজ। নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়াজুড়ে।

Updated By: Sep 30, 2020, 04:13 PM IST
গণধর্ষণ, নারকীয় নির্যাতন, মৃত্যু! হাথরাস নির্যাতিতার করুণ পরিণতির বিচার চাইলেন সাইনা-রায়না
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: হাথরাস গণধর্ষণকাণ্ডে তোলপাড় গোটা দেশ। গণধর্ষণ, নারকীয় নির্যাতন, মৃত্যু দলিত তরুণীর। নৃশংস ঘটনায় ফুঁসছে নাগরিক সমাজ। নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়াজুড়ে। হাথরাসের অমানবিক ঘটনার প্রতিবাদে মুখ খোলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। হাথরাস নির্যাতিতার করুণ পরিণতির বিচার চাইলেন সাইনা নেহওয়াল এবং সুরেশ রায়না।

হাথরাসের নৃশংস ঘটনা নাড়িয়ে দিয়েছে ভারতীয় শাটলার সাইনা নেহওয়ালকে। তাই আর চুপ থাকতে পারেননি তিনি। টুইটারে দোষীদের ফাঁসির দাবি জানিয়েছেন সাইনা। তিনি লিখেছেন, "দোষীদের ফাঁসিতে ঝোলানো উচিত্! হতাশাজনক একই সঙ্গে হৃদয়বিদারক।"

প্রাক্তন জাতীয় ক্রিকেটার সুরেশ রায়না টুইটারে ক্ষোভ উগড়ে দিয়ে লিখেছেন, "শুনেই বেদনা হচ্ছে। উত্তরপ্রদেশে একজন তরুণীর ওপর অত্যাচার করে , ধর্ষণ করেছে। আজ মারা গিয়েছে সে। দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা উচিত্। এসব বন্ধ হওয়া প্রয়োজন এখনই।"
 

 গত ১৪ সেপ্টেম্বর মায়ের সঙ্গে মাঠে গিয়েছিল ওই তরুণী। তখনই তাকে অপহরণ করে নির্মম অত্যাচার চালায় অভিযুক্তরা।  পুলিস সূত্রে জানা গিয়েছে, গণধর্ষণের পর শ্বাসরোধ করে খুন করার চেষ্টা হয় ১৯ বছরের ওই তরুণীকে। সেসময় তার জিভের একাধিক জায়গা কেটে যায়। তার দুটি পা ও একটি হাতে কোনও সাড় ছিল না বলে জানিয়েছে আলিগড়ের হাসপাতাল। তার পরেও ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া বয়ানে ধর্ষকদের নাম বলে গিয়েছে সে। অভিযুক্তদের বিরুদ্ধে ৩০৭ ও ৩৭৬ডি ধারায় অভিযোগ আনা হয়েছে। ইতিমধ্যেই চার অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন- ম্যাচের সেরা হয়েও চোখের জল ধরে রাখলেন রশিদ খান