Saurasish Lahiri: এনসিএ-তে ভিভিএস লক্ষ্মণ, ট্রয় কুলির অধীনে কোচিং করার সুযোগ পেলেন সৌরাশিস

সৌরভ গঙ্গোপাধ্যায় সিএবি সচিব থাকার সময় বঙ্গ ক্রিকেটের উন্নতির জন্য 'ভিশন 2020' প্রকল্প শুরু করেছিলেন। লক্ষ্মণ ছাড়াও সেখানে কোচ হিসেবে কাজ করেছেন মুথাইয়া মুরলীধরন, ওয়াকার ইউনুস। সেই ক্যাম্পে শুরু থেকে সৌরাশিসও জড়িয়ে ছিলেন। সেই সময় থেকে লক্ষ্মণের আরও কাছে এসেছিলেন তিনি।       

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 24, 2022, 10:41 PM IST
Saurasish Lahiri: এনসিএ-তে ভিভিএস লক্ষ্মণ, ট্রয় কুলির অধীনে কোচিং করার সুযোগ পেলেন সৌরাশিস
শুরু থেকেই সৌরাশিসকে পছন্দ করেন ভিভিএস লক্ষ্মণ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মাত্র চার বছরের কোচিং কেরিয়ার। এরইমধ্যে বড় সুযোগ পেলেন সৌরাশিস লাহিড়ী (Sourasish Lahiri)। বাংলা ক্রিকেটের (Bengal Cricket) গণ্ডী ছাড়িয়ে এ বার বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) ট্রেনিং নিতে যাচ্ছেন এই প্রাক্তন বঙ্গ অফ স্পিনার। সেখানে উপস্থিত থাকবেন এনসিএ-এর ডিরেক্টর ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। অস্ট্রেলিয়ার ট্রয় কুলি (Troy Cooley) একটা সময় ইংল্যান্ডের হয়ে অ্যাশেজ জিতেছিলেন। তিনিও সৌরাশিসকে ট্রেনিং দেবেন। ৯ জুলাই থেকে শুরু হবে ট্রেনিং। চলবে ২২ জুলাই পর্যন্ত। শুক্রবার বিসিসিআই-এর (BCCI) তরফ থেকে এই বার্তা পেয়েছেন সৌরাশিস। 

টেলিফোনে জি ২৪ ঘণ্টাকে সৌরাশিস বলেন, "খেলা ছাড়ার পর থেকেই কোচিং কেরিয়ারকে খুব গুরুত্ব দিয়েছিলাম। আমার কোচিংয়ে বাংলার অনূর্ধ্ব-২৩ দল সাফল্য পাওয়ার পর, সিনিয়র দলও এ বার ভাল পারফরম্যান্স করেছে। সেটা জানতেন লক্ষ্মণ। তাই এমন সুযোগ পেলাম। এমন সুযোগ দেওয়ার জন্য বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ জানাই।" 

Sourav Ganguly and Sourasish Lahiri

এনসিএ-তে সেই ট্রেনিং চলার সময় ভারতের অনূর্ধ্ব-১৯ ও ২৩ দলের ক্রিকেটাররাও থাকবেন। তিনি যোগ করলেন, "গোটা দেশের মাত্র চার-পাঁচ জন সুযোগ পেয়েছে। সেখানে অনূর্ধ্ব-১৯ ও ২৩ দলের ক্রিকেটাররা থাকবে। ভিভিএস ও ট্রয় কুলির মতো কোচ থাকবে। বড় প্রতিযোগিতা কিংবা বিদেশ সফরের আগে কীভাবে ভারতের অনূর্ধ্ব-১৯ ও ২৩ দলকে তৈরি করা হয়, সেটা চোখের সামনে দেখতে পারব। তাঁদের সঙ্গে কাজ করার সুযোগ পাব। অনেক কিছু শিখতে পারব। এটাই আমার কাছে বড় প্রাপ্তি।" 

সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) সিএবি সচিব থাকার সময় বঙ্গ ক্রিকেটের উন্নতির জন্য 'ভিশন 2020' প্রকল্প শুরু করেছিলেন। লক্ষ্মণ ছাড়াও সেখানে কোচ হিসেবে কাজ করেছেন মুথাইয়া মুরলীধরন, ওয়াকার ইউনুস। সেই ক্যাম্পে শুরু থেকে সৌরাশিসও জড়িয়ে ছিলেন। সেই সময় থেকে লক্ষ্মণের আরও কাছে এসেছিলেন তিনি। 

সেই সুবাদেই কি এই সুযোগ পেলেন? সৌরাশিস ফের বললেন, "আমার কোচিং স্টাইল, ম্যান ম্যানেজমেন্ট, ক্রিকেট নিয়ে চিন্তাভাবনা লক্ষ্মণ পছন্দ করেন। ওঁর সঙ্গে মাঝেমধ্যেই আলোচনা হয়। তাই হয়তো লক্ষ্মণ আমাকে এমন সুযোগ দিলেন।" 

সৌরাশিস নিজের লক্ষ্য ঠিক করে ফেলেছেন। এখন শুধু এগিয়ে যাওয়ার পালা। 

আরও পড়ুন: Rishabh Pant, ENG vs IND: টেস্টের আগে ভারতকে স্বস্তি দিল পন্থের ব্যাট, নজর কাড়লেন শামি, জাদেজা

আরও পড়ুন: কোন ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ দাবি করলেন মনোজ তিওয়ারি? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.