SAvsIND: কেন নিজেদের বোলিংকে জোরে এগিয়ে রাখলেন Rahul Dravid? জানতে পড়ুন

নিজেদের পেস অ্যাটাককেই এগিয়ে রাখলেন রাহুল দ্রাবিড়। 

Updated By: Dec 25, 2021, 09:03 PM IST
SAvsIND: কেন নিজেদের বোলিংকে জোরে এগিয়ে রাখলেন Rahul Dravid? জানতে পড়ুন
গত কয়েক বছর ধরে জোরে বোলারদের এমন ভঙ্গিতে দেখা যাচ্ছে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ১৯৯৬-৯৭ মরশুম থেকে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে যাচ্ছেন তিনি। একটা সময় ক্রিকেটার হিসেবে সেখানে খেলেছেন। তবে এ বার তিনি টিম ইন্ডিয়ার কোচ। সেই সময়ের প্রোটিয়াসের জোরে বোলিং লাইন আপ ও বর্তমান বোলিংয়ের মধ্যে আকাশ-পাতাল তফাৎ রয়েছে। ডিন এলগারের দলের বোলিং যে আগের চেয়ে অনেক বেশি ভোঁতা সেটা মেনে নিলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। 

দ্রাবিড় বলেন, "আমি দক্ষিণ আফ্রিকার বোলিং যে একেবারে সাদামাটা সেটা বলতে চাই না। তবে এটাও ঠিক যে আমাদের বোলিং লাইনআপের অভিজ্ঞতা অনেক বেশি। তবে তাই বলে বিপক্ষকে মোটেও হাল্কাভাবে নিতে চাই না। কারণ দিনের শেষে ওরা কিন্তু ঘরের মাঠে খেলবে। তাই আমাদের ভাল ব্যাটিং করতে হবে। স্কোরবোর্ডে
বড় রান চাই। সেটা হলে বোলাররা অনেক খোলা মনে পারফর্ম করতে পারবে। আমি জানি আমাদের বোলারদের মধ্যে দুই ইনিংসে ২০টি উইকেট নেওয়ার ক্ষমতা আছে। যে কোনও পরিস্থিতিতে কামব্যাক করার ক্ষমতা রাখে আমাদের বোলাররা।" 

Indian bowlers

আরও পড়ুন: BCCIvsVirat: Kohli-র 'বিরাট' বিতর্ক নিয়ে মুখ খুলে কী বললেন Rahul Dravid?

আরও পড়ুন: SAvsIND: বিতর্ক সরিয়ে প্রবল চাপে থাকা Virat Kohli-র পাশে দাঁড়ালেন Rahul Dravid

গত কয়েক বছরে বিদেশ সফরে গিয়ে ভারতীয় দল একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। তবে এ বার ওমিক্রণ ভাইরাস হানার জন্য বিরাট কোহলির দলের জন্য কোনও প্রস্তুতি ম্যাচ রাখা হয়নি। সেটা নিয়ে অবশ্য আক্ষেপ করছেন না দলের হেড কোচ।  

বরং তিনি বলেন, "ছেলেরা প্রত্যেকেই পেশাদার। কখনও কখনও, অবশ্যই দল বাছতে গিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে হয়। এই পরিস্থিতিটা বেশ কঠিন। কিন্তু তারা সবাই পরিস্থিতি বোঝে। সকলে ব্যাপারটা কীভাবে নেই সেটাই হবে আসল পরীক্ষা। দক্ষিণ আফ্রিকার পরিবেশের কারণে এখানে খেলাটা সব সময়ই চ্যালেঞ্জের। উইকেটের সঙ্গে মানিয়ে নিতে সময় লাগে। বিশেষ করে যখন আমরা সেঞ্চুরিয়নে প্রথম কয়েক দিন সেন্টার উইকেটে অনুশীলন করার সুযোগ পেয়েছি। ফলে যত দিন গিয়েছে, ছেলেরা মানিয়ে নিয়েছে। আমার মনে হয়, আমাদের দলের মান যথেষ্ট ভাল এবং দক্ষিণ আফ্রিকায় আমাদের দলের খেলার অভিজ্ঞতাও রয়েছে। আমাদের কয়েকজন তরুণ প্লেয়ার রয়েছে, যাদের এটাই প্রথম দক্ষিণ আফ্রিকা সফর। অনুশীলন ভাল হয়েছে। এ বার সিরিজ শুরু হলে জেতার চেষ্টা করব।" 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.