এশিয়া কাপ খেলো না বিরাট, পরামর্শ ক্ষুব্ধ শেহবাগের

নিজস্ব প্রতিনিধি : পর পর দুদিনে দুটো ম্যাচ। তার মধ্যে দ্বিতীয় দিনে খেলতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। তার উপর দুবাইয়ের প্রচণ্ড গরম। সব মিলিয়ে পরিস্থিতি পুরোপুরি বিরাট কোহলির দলের বিরুদ্ধে। এশিয়া কাপের সূচি-বিভ্রাট নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন প্রাক্তন থেকে বর্তমান অনেকেই। এবার সেই তালিকায় জুড়ল আরেকটা নাম। বীরেন্দ্র শেহবাগ। বিরাটকে এশিয়া কাপ বয়কট করার পরামর্শ দিলেন শেহবাগ।

আরও পড়ুন-  পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে এশিয়া কাপের সূচি-বিভ্রাটে সমস্যায় ভারত

একটা ম্যাচ খেলার পর অন্তত ২৪ থেকে ৪৮ ঘন্টা ক্রিকেটারদের বিশ্রাম দিতে হয়। এমনই দাবি করেছেন বীরু। তিনি বলছেন, ''এরকম একটা ক্রীড়াসূচি দেখে আমি সত্য়ি অবাক। আয়োজকরা সূচি নির্ধারণ করার আগে কোনও বিবেচনা করেনি মনে হয়। এখনকার দিনে কোন দল পর পর ম্যাচ খেলে? ইংল্যান্ডে টি-২০ ম্যাচের মাঝে দুদিন করে সময় দেওয়া হয়। সেখানে দুবাইয়ের গরমে কী করে পর পর দুদিনে দুটো ম্যাচ খেলার সূচি থাকে? এরকম প্রচণ্ড গরমে পর পর দুদিন দুটো একদিনের ম্যাচ খেলা কি সম্ভব? একজন ক্রিকেটারকে ব্যাটি ও ফিল্ডিং মিলিয়ে অন্তত সাড়ে পাঁচ ঘন্টা মাঠে কাটাতে হয়। তার পর তাঁকে ঠিকঠাক বিশ্রামের সময় না দিলে তো তাঁর ফিটনেসে প্রভাব পড়বে।''

আরও পড়ুন-  ছ'বলে ছ'টা বাউন্ডারি! একাই ২৮২ রান করে রেকর্ড গড়লেন সচিন-পুত্রের সতীর্থ

সূচি বদলানো না হলে বিরাট কোহলিকে এশিয়া কাপ বয়কটের পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান। ''এশিয়া কাপ খেলার জন্য এত উঠে-পড়ে লাগার কিছু হয়নি। বিরাটকে বলব, এশিয়া কাপ খেলার কোনও দরকার নেই। তার থেকে আসন্ন হোম-অ্যাওয়ে সিরিজগুলোর জন্য প্রস্তুতি নাও। পর পর দুদিনে দুটো ম্যাচ খেলা কিন্তু মুখের কথা নয়।'' বলছিলেন শেহবাগ। প্রসঙ্গত, ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান সরাসরি এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। 

English Title: 
Sehwag told virat not to play in Asia Cup
News Source: 
Home Title: 

এশিয়া কাপ খেলো না বিরাট, পরামর্শ ক্ষুব্ধ শেহবাগের

এশিয়া কাপ খেলো না বিরাট, পরামর্শ ক্ষুব্ধ শেহবাগের
Yes
Is Blog?: 
No
Section: