আইপিএল ২০২০-তে একমাত্র বাংলাদেশী ইনি! তবে ক্রিকেটার নন

এর আগে বুলবুল আহমেদ নামে একজন বাংলাদেশী থ্রোয়ার হায়দরাবাদের সাপোর্ট স্টাফ হিসাবে ছিলেন।

Updated By: Sep 10, 2020, 06:47 PM IST
আইপিএল ২০২০-তে একমাত্র বাংলাদেশী ইনি! তবে ক্রিকেটার নন

নিজস্ব প্রতিবেদন- আইপিএলের নিলামে মুশফিকুর রহিমের নাম ছিল। তবে তাঁর জন্য কোনো ফ্র্যাঞ্চইজি দর হাকায়নি। এর পর বাংলাদেশের অন্যতম সেরা পেসার মুস্তাফিজুর রহিমকে পাওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল কলকাতা ও মুম্বই ফ্র্যাঞ্জাইজি। কিন্তু শেষমেশ তাঁকেও আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। আর এই সিরিজে মুস্তাফিজুরকে প্রয়োজন বাংলাদেশের। তাই তাঁকে আইপিএল খেলার ছাড়পত্র দেয়নি বিসিবি। ফলে এবার আইপিএলে বাংলাদেশের কোনও ক্রিকেটার খেলার সুযোগ পাননি। 

এর আগে বুলবুল আহমেদ নামে একজন বাংলাদেশী থ্রোয়ার হায়দরাবাদের সাপোর্ট স্টাফ হিসাবে ছিলেন। কিন্তু বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর থাকায় তাঁকেও আইপিএলে অংশ নেওয়ার ছাড়পত্র দেয়নি বিসিবি। তিনি থাকলে লাভবান হতেন বটে! পারিশ্রমিক হিসাবে এক লাখ ২০ হাজার টাকা পেতেন। দৈনিক ভাতা বাবদ পেতেন সাড়ে ৫ হাজার টাকা। এছাড়া আগামী তিন বছরের জন্য হায়দরাবাদের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার সুযোগ ছিল তাঁর কাছে। কিন্তু তাঁকে এবার বাংলাদেশ দলের সঙ্গে শ্রীলঙ্ক সফরে থ্রোয়ার হিসাবে থাকতে হবে।

আরও পড়ুন-  রাফাল নয়! ধোনি জানালেন ভারতীয় বায়ু সেনায় তাঁর পছন্দের যুদ্ধবিমান কোনটা

বাংলাদেশে আরেক থ্রোয়ার আর কে সেন্টু এবার আইপিএলে থাকবেন। তিনিই বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসাবে থাকবেন আইপিএলে। ডগস্টিক হাতে তিনি দ্রুত গতিতে বল ছুড়বেন হায়দরাবাদের ব্যাটসম্যানদের দিকে। যে কোনও দলের অনুশীলনে থ্রোয়ারদের প্রয়োজন পড়ে। এর আগে বিপিএল ফ্র্যাঞ্চাইজি ও ঢাকা প্রিমিয়ার লিগ ক্লাবের হয়ে নিয়মিত থ্রোয়ার হিসাবে কাজ করেছেন সেন্টু। বাংলাদেশ দলের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরনের সুপারিশে তিনি হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজিতে থ্রোয়ার হিসাবে যোগ দেওয়ার সুযোগ পেয়েছেন। 

 

.