WT20, Shakib Al Hasan: কুড়ি ওভারের বিশ্বকাপে অনন্য নজির শাকিবের

শাকিবের ঝুলিতে চলে এল ৪১ উইকেট।

Updated By: Oct 24, 2021, 08:20 PM IST
WT20, Shakib Al Hasan: কুড়ি ওভারের বিশ্বকাপে অনন্য নজির শাকিবের

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপের (WT20) মঞ্চে অনন্য নজির গড়লেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বাংলাদেশের মহাতারকা এখন এই ইভেন্টে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন। শাকিব টপকে গেলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহিদ আফ্রিদিকে (Shahid Afridi)। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে শাকিব ১৭ রানে ২ উইকেট নিয়েছেন। জোড়া উইকেটের সঙ্গেই শাকিবের ঝুলিতে চলে এল ৪১ উইকেট। ইকনমি রেট ৬.৬৫।

আরও পড়ুন: WT20, SL vs BAN: মরুতে আসালঙ্কা-জয়পক্ষের ঝড়ে বিধ্বস্ত Bangladesh

শাকিব গত ম্যাচে পাপুয়া নিউ গিনির (Papua New Guinea) বিরুদ্ধে চার উইকেট নিয়ে যুগ্মভাবে আফ্রিদির সঙ্গে এক আসনে বসেছিলেন। দুই ক্রিকেটারেরই ছিল ৩৯টি করে উইকেট। এই মুহূর্তে বাইশ গজে কোনও সক্রিয় ক্রিকেটার নেই যাঁর টি-২০ বিশ্বকাপে ৩০ বা তার বেশি উইকেট রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো রয়েছেন তালিকায় ৯ নম্বরে। ২৫টি উইকেট আছে তাঁর ঝুলিতে। শাকিব এই মুহূর্তে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটেও সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ৯১ ম্যাচে তাঁর ঝুলিতে আছে ১১৫ উইকেট। এদিন শারজা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রথমে ব্যাট করে চার উইকেট হারিয়ে ১৭১ তোলে। জবাবে সাত বল হাতে রেখে শ্রীলঙ্কা ৫ উইকেটে ম্যাচ জিতে নেয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.