আলবিদা! ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন ওয়াটসন

২০২০ সালের আইপিএল খেলেই সব ধরনের ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন ওয়াটসন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 3, 2020, 05:30 PM IST
আলবিদা! ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন ওয়াটসন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছিলেন। এবার আইপিএল-কেও আলবিদা বলে দিলেন ৩৯ বছর বয়সী অলরাউন্ডার শেন ওয়াটসন। রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ শেষে চেন্নাই সুপার কিংসের ড্রেসিংরুমে তাঁর এই সিদ্ধান্তের কথা সতীর্থদের জানিয়ে দিয়েছিলেন। এবার সোশ্যাল মিডিয়ার সরকারিভাবে সব ধরনের ক্রিকেট থেকে নিজের অবসরের সিদ্ধান্ত ঘোষণা করলেন শেন ওয়াটসন।

 

৩৯ বছর বয়সী ওয়াটসন টুইটারে লেখেন, বিদায় সবসময়ই বেদনাদায়ক। কিন্তু এই কঠিন সিদ্ধান্তটা নিয়ে ফেললাম। দীর্ঘ ক্রিকেট জীবন আমার কাছে স্বপ্নের মতো। আর সেই স্বপ্নটা দেখতে পারার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ।

২০২০ সালের আইপিএল খেলেই সব ধরনের ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন ওয়াটসন। ২০১৬ সালে অস্ট্রেলিয়া দলের তারকা অলরাউন্ডার দেশের জার্সি তুলে রাখেন । এরপর আইপিএল, বিগ ব্যাশ লিগের মতো জনপ্রিয় টি-টোয়েন্টি লিগের তাঁকে খেলতে দেখা যায়।

২০০২ সালে অস্ট্রেলিয়ার হয়ে একদিনের ক্রিকেটে অভিষেক ওয়াটসনের। ২০০৫ সালে টেস্ট দলে ডাক পান তিনি। আর ২০০৬ সাল থেকে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ক্রিকেটে যাত্রা শুরু। ১৯০ টি ওয়ান ডে ম্যাচ খেলে সাড়ে পাঁচ হাজারের বেশি রান করেছেন। নিয়েছেন ১৬৮ উইকেট। ৫৯ টি টেস্ট ৩৭৭০ রান এবং ৭৫ টি উইকেট নিয়েছেন। দেশের জার্সিতে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫৮ ম্যাচ খেলে ১৪৬২ রান করেছেন, নিয়েছেন ৪৮টি উইকেট। শুধু তাই নয়, দেশের হয়ে ২০০৭ এবং ২০১৫ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছেন অলরাউন্ডার শেন ওয়াটসন।

আরও পড়ুন -  অস্ট্রেলিয়াকে হারানোর ক্ষমতা আছে ভারতের: সৌরভ গাঙ্গুলি

.