একটা সময় Local Train-এ যাতায়াত করতেন, আজ তিনি ভারতীয় দলের তারকা

দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেও লোকাল ট্রেনে সওয়ার হয়েছিলেন।

Updated By: Jan 29, 2021, 04:05 PM IST
একটা সময় Local Train-এ যাতায়াত করতেন, আজ তিনি ভারতীয় দলের তারকা

নিজস্ব প্রতিবেদন- আশা ছাড়তে নেই। জীবন কোন দিন কোন উপহার নিয়ে আপনার সামনে হাজির হবে তা কে বলতে পারে! একটা ঝকঝকে সকালে হয়তো আপনার জীবন বদলে যেতে পারে। শার্দুল ঠাকুরের (Shardul Thakur) সঙ্গে ঠিক তেমনটাই হল। তবে তিনি ভাগ্য ফেরার আশায় বসে ছিলেন না। বরং নিজেই নিজের ভাগ্য ফেরানোর জন্য উদ্যোগ নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি যে অলরাউন্ড পারফরম্যান্স করেছিলেন তাতে অনেকেই অবাক। তবে আজকের সাফল্য এত সহজে আসেনি। দুর্গম রাস্তা পেরিয়ে তবে এই জায়গায় পৌঁছতে পেরেছেন শার্দুল।

২১ ফেব্রুয়ারি ২০১৮-তে শার্দুলের T-20 ক্রিকেটে অভিষেক হয়েছিল। Centurion-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেদিন চার ওভার বোলিং করে ৩১ রান দিয়ে এক উইকেট পেয়েছিলেন তিনি। ৬ উইকেটে হেরেছিল Team India. ওই ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকা (South Africa) থেকে দেশে ফিরেও লোকাল ট্রেনে সওয়ার হয়েছিলেন শার্দুল। অন্ধেরি স্টেশন থেকে মুম্বই লোকালে ওঠেন তিনি। তখনই কোনও এক ক্রিকেট সমর্থক তাঁর ছবি তুলে রাখেন। সেই ছবি সম্প্রতি Viral হয়েছে। অনেকেই সেদিন শার্দুল ঠাকুরকে লোকাল ট্রেনে দেখে অবাক হয়েছিলেন।

আরও পড়ুন-  বিরিয়ানি-প্রেমী পাক অধিনায়ক Abs-এর খোঁজে, শুনতে হল, 'Faf-কে দেখে নাকি?'

ট্রেনে সওয়ার কমবয়সী ছেলেমেয়েরা সেদিন শার্দুলকে চিনে ফেলেছিলেন। কয়েকজন কলেজ ছাত্র সেদিন শার্দুলের সঙ্গে Selfie তুলতে চেয়েও আবদার করেছিল। শার্দুল তাঁদের হতাশ করেননি। পালঘর স্টেশনে পৌঁছে সেলফি তুলেছিলেন শার্দুল। পালঘর থেকে নিয়মিত বোরিভলি আসতে হত শার্দুলকে। তিনি ছিলেন লোকাল ট্রেনের নিত্যযাত্রী। সেই সাধারণ মধ্যবিত্ত বাড়ির ছেলে শার্দুল এখন ভারতীয় দলের তারকা। Brisbane Test-এর দুই ইনিংসে তিনি সাতটি উইকেট নেন। এছাড়া ৬৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।