PAK vs AFG: শারজায় ধুন্ধুমার! আফগানদের তোপ আখতারের, পাল্টা আক্রমণ স্ট্যানিকজাইর

'এটাই আফগানিস্তানের ফ্যানরা করে থাকে। অতীতে এই ঘটনা তারা বহুবার ঘটিয়েছে। এটা খেলা এবং সঠিক স্পিরিটেই নিতে হয়। শফিক স্ট্যানিকজাই তোমাদের সমর্থক এবং প্লেয়ার, দুয়েরই কিছু জিনিস শেখা উচিত যদি স্পোর্টসে উন্নতি করতে চাও।'

Updated By: Sep 8, 2022, 06:38 PM IST
PAK vs AFG: শারজায় ধুন্ধুমার! আফগানদের তোপ আখতারের, পাল্টা আক্রমণ স্ট্যানিকজাইর

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শারজা ক্রিকেট স্টেডিয়ামে গত বুধবার সন্ধ্যায় বাবর আজমের (Babar Azam) পাকিস্তান মুখোমুখি হয়েছিল মহম্মদ নবির (Mohammad Nabi) আফগানিস্তানের বিরুদ্ধে (PAK vs AFG, Asia Cup 2022)। সুপার ফোরের রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তান ১ উইকেটে জিতে ফাইনালে চলে যায়। শেষ ওভারে জয়ের জন্য বাবরদের প্রয়োজন ছিল ১১ রান। নাসিম শাহ ওই ওভারে জোড়া ছক্কা হাঁকিয়ে ম্য়াচের নায়ক হয়ে ওঠেন। এই হার কিছুতেই মেনে নিতে পারেননি আফগানিস্তানের ফ্যানরা। তাঁরা ক্ষোভ প্রদর্শন করেন মাঠের মধ্যেই। এই সংক্রান্ত একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, আফগান ফ্যানরা রাগের মাথায় গ্যালারির চেয়ার ভাঙচুর করেন ও পাক সমর্থকদের ওপর চড়াও হন।

এই ভিডিও ট্যুইট করে পাকিস্তানের প্রাক্তন স্পিডস্টার শোয়েব আখতার সোশ্যালে গোলাবর্ষণ করেন আফগানিস্তানকে। কিংবদন্তি পাকিস্তানি একহাত নেন আফগানিস্তানের প্রাক্তন ক্রিকেট প্রধান শফিক স্ট্যানিকজাইকে। আখতার তাঁকে বিঁধে লেখেন, 'এটাই আফগানিস্তানের ফ্যানরা করে থাকে। অতীতে এই ঘটনা তারা বহুবার ঘটিয়েছে। এটা খেলা এবং সঠিক স্পিরিটেই নিতে হয়। শফিক স্ট্যানিকজাই তোমাদের  সমর্থক এবং প্লেয়ার, দুয়েরই কিছু জিনিস শেখা উচিত যদি স্পোর্টসে উন্নতি করতে চাও।' এই টুইটের পর চুপ করে থাকেননি স্ট্যানিকজাইও। তিনি ট্যুইটারে আখতারকে ট্যাগ করে লেখেন, 'আপনি কখনই সমর্থকদের আবেগ নিয়ন্ত্রণ করতে পারবেন না। আপনি গিয়ে কবীর খান, ইঞ্জামাম ভাই ও রশিদ লতিফকে গিয়ে জিজ্ঞাসা করুন তাঁদের সঙ্গে আমরা কেমন আচরণ করেছি। আপনাকে একটাই পরামর্শ দিতে চাই, পরেরবার দেশ টেনে কোনও কথা বলেবন না'।

আরও পড়ুন: PAK vs AFG, Asia Cup 2022: বিফলে গেল ভারতীয়দের প্রার্থনা! পাকিস্তান জেতায় ইন্ডিয়ার বিদায়

পাকিস্তান-আফগানিস্তান ফ্যানদের মধ্যে ঝামেলা এই প্রথম নয়, ২০১৯ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ থেকে শুরু। দুই দেশের সমর্থকদের মধ্যে ধুন্ধুমার লেগেছিল। এমনকী আকাশে 'জাস্টিস ফর বালোচিস্তান' ব্যানার ঝুলিয়ে বিমান উড়েছিল। গতবছর টি-২০ বিশ্বকাপে টিকিট না পাওয়ার জন্য হাজার হাজার সমর্থর দুবাই স্টেডিয়ামের বাইরে ক্ষোভ প্রকাশ করেছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.