PAK vs AFG, Asia Cup 2022: বিফলে গেল ভারতীয়দের প্রার্থনা! পাকিস্তান জেতায় ইন্ডিয়ার বিদায়

আপামোর ভারতীয় সমর্থকরা এদিন রশিদ-নবিদের দলকেই সমর্থন করেছিলেন। কিন্তু কাজে এল না ভারতীয়দের প্রার্থনা। পাকিস্তান ৪ বল বাকি থাকতেই ১ উইকেটে ম্যাচ জিতে নিল।   

Updated By: Sep 7, 2022, 11:28 PM IST
PAK vs AFG, Asia Cup 2022: বিফলে গেল ভারতীয়দের প্রার্থনা! পাকিস্তান জেতায় ইন্ডিয়ার বিদায়
এবারের মতো এশিয়া কাপ শেষ ভারতের

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শারজা ক্রিকেট স্টেডিয়ামে বুধের সন্ধ্যায় বাবর আজমের (Babar Azam) পাকিস্তান মুখোমুখি হয়েছিল মহম্মদ নবির (Mohammad Nabi) আফগানিস্তানের বিরুদ্ধে (PAK vs AFG, Asia Cup 2022)। এদিন সুপার ফোরের এই ম্যাচের দিকে তাকিয়ে ছিলেন আপামোর ভারতীয় ফ্যানরা। কারণ শুধু একটাই, নবির দল যদি বাবর ব্রিগেডকে হারিয়ে দিতে পারে, তাহলে এশিয়া কাপে সরু সুতোয় টিকে থাকবে ভারতের ভাগ্য। আর এর উল্টোটা ঘটলেই এশিয়া কাপে ভারতের অভিযান এবারের মতো 'দ্য এন্ড'। এরপর আর কোনও রকমের সমীকরণই কাজ করবে না। ফলে আপামোর ভারতীয় সমর্থকরা এদিন রশিদ-নবিদের দলকেই সমর্থন করেছিলেন। কিন্তু কাজে এল না ভারতীয়দের প্রার্থনা। পাকিস্তান ৪ বল বাকি থাকতেই ১ উইকেটে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে নেয়। সুপার ফোরে পরপর ২ ম্যাচ জিতে ৪ পয়েন্ট নিয়ে এখন শ্রীলঙ্কা একে, পাকিস্তান দুয়ে। নেট রান রেটের বিচারে দাসুন শনাকার দ্বীপরাষ্ট্রের দেশ এগিয়ে। শ্রীলঙ্কার নেট রান রেট ০.৩৫১ ও পাকিস্তানের ০.২৪১। আগামী ১১ সেপ্টেম্বর এশিয়া কাপের মেগাফাইনাল। সুপার ফোরের সেরা দুই দল মুখোমুখি হবে খেতাবি লড়াইয়ে। অর্থাৎ ফাইনাল খেলবে শ্রীলঙ্কা-পাকিস্তান।

আরও পড়ুন: Sunil Gavaskar: এশিয়া কাপ ভুলে যাও, শেষ কবে টি-২০ বিশ্বকাপ এসেছিল মনে পড়ে? বিস্ফোরক সানি

এদিন টস জিতে পাকিস্তান ব্যাট করতে পাঠায় আফগানিস্তানকে। পাক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে আফগানিস্তানের ব্যাটিং লাইন আপ গুটিয়ে যায় মাত্র ১২৯ রানে। দলের সর্বোচ্চ স্কোরার ইব্রাহিম জদরান (৩৫)। তিনি ছাড়া আর কোনও ব্যাটারই ২০-র গণ্ডি টপকাতে পারেনি। তব এত অল্প রানের পুঁজি নিয়েও আফগানিস্তানের বোলাররা দারুণ লড়াই করেছিলেন। মহম্মদ রিজওয়ান (২০) ও বাবর আজমের (০) ওপেনিং জুটি ভেঙে যায় মাত্র ১ রানের মধ্যে। ৪৫ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান। এরপর ইফতিকার আহমেদ (৩০) ও শাহদাব খানের (৩৬) জুটি কিছুটা হলেও পাক ব্যাটিং লাইন-আপে অক্সিজেন দেন। কিন্তু এরপর ফের ব্যাটিং ধস নামে পাকিস্তানের। শেষ ওভারে জেতার জন্য বাবরদের প্রয়োজন ছিল ১১ রান। নাসিম শাহ ওই ওভারে জোড়া ছক্কা হাঁকিয়ে দেশকে নিয়ে যান ফাইনালে। ৪ বলে ১৪ রানের ক্যামিও ইনিংস খেলে জ্বলে ওঠেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.