IND vs NZ: অভিষেক টেস্টে সেঞ্চুরির পর ফিফটি! ইতিহাস লিখলেন Shreyas Iyer

পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেটে দশম ব্যাটার হিসাবে এই মাইলস্টোন স্থাপন করলেন আইয়ার। 

Updated By: Nov 28, 2021, 02:36 PM IST
IND vs NZ: অভিষেক টেস্টে সেঞ্চুরির পর ফিফটি! ইতিহাস লিখলেন Shreyas Iyer
শ্রেয়স আইয়ার

নিজস্ব প্রতিবেদন: চলতি ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) কানপুর টেস্টে ফের একবার ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়ে নিলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। গত শুক্রবার ১৬ তম ভারতীয় ক্রিকেটার হিসাবে জীবনের অভিষেক টেস্টে শতরান (১০৫) হাঁকিয়ে ছিলেন আইয়ার। এবার প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে তিনি জীবনের প্রথম টেস্টে সেঞ্চুরির পর করলেন ফিফটি!

পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেটে দশম ব্যাটার হিসাবে এই মাইলস্টোন স্থাপন করলেন আইয়ার। সুনীল গাভাস্কর (Sunil Gavaskar) ও দিলওয়ার হুসেইনের (Dilawar Hussain) পর তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে আইয়ার অভিষেক টেস্টে ব্যাক-টু-ব্যাক 'ফিফটি-প্লাস' (পঞ্চাশের বেশি) স্কোর করলেন।

আরও পড়ুন: 'পুলিসের মধ্যেও আমাদের চর আছে', ফের গম্ভীরকে প্রাণনাশের দিল জঙ্গিগোষ্ঠী ISIS-Kashmir

হাতে ৯ উইকেট নিয়ে কানপুরে রবিবার খেলা শুরু করেছিল ভারত। কিন্তু মধ্যাহ্ণ ভোজের বিরতিতেই ভারত ৮৪ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করে দেয়। অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা ও রবীন্দ্র জাদেজার মতো তারকারা ব্যাট হাতে ব্যর্থ হন। ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা করেন আইয়ার ও ঋদ্ধিমান সাহা। তাঁরা জুটি বেঁধে ৫০ রানের পার্টনারশিপ গড়ে ভারতের লিড ২০০-র ওপর নিয়ে যান। আইয়ার এদিন ৬৫ রান করে আউট হন। সাউদির বলে ব্লানডেলের হাতে ক্যাচ তুলে দেন। কানপুরে বিরাট কোহলির খেলছেন না। তাঁর বদলে আইয়ারের জায়গা হয়েছে প্রথম একাদশে। জীবনের অভিষেক টেস্টে তিনি ১৭০ করলেন। মুম্বইয়ে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট খেলবে। সেই টেস্টে দলে ফিরছেন কোহলি। এখন দেখার আইয়ারের মুম্বই টেস্টে দলে জায়গা হয় কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)