Lewis Hamilton: স্যার উপাধি পেলেন সাতবারের বিশ্বচ্যাম্পিয়ন লুইস হ্যামিলটন

লুইস হ্যামিলটনের মুকুটে অনন্য পালক যুক্ত হলো।

Updated By: Dec 15, 2021, 08:06 PM IST
Lewis Hamilton: স্যার উপাধি পেলেন সাতবারের বিশ্বচ্যাম্পিয়ন লুইস হ্যামিলটন
স্যার লুইস হ্যামিলটন

নিজস্ব প্রতিবেদন: সাতবারের ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়ন (Formula One champion) লুইস হ্য়ামিলটন (Lewis Hamilton) পেলেন স্যার উপাধি। এবার থেকে তিনি স্যার লুইস হ্যামিলটন (Sir Lewis Hamilton)। বুধবার ব্রিটেনের প্রিন্স চার্লস উইন্ডসর ক্যাস্টেলে আনুষ্ঠানিক ভাবে হ্যামিলটনকে নাইটহুডে ভূষিত করেন। রাজ পরিবারের পক্ষ থেকেই এই ছবি ট্যুইট করা হয়েছে। 

গতকাল আবু ধাবি গ্রাঁ পিক্সের (Abu Dhabi Grand Prix) শেষ ল্যাপে হেরে না গেলে হ্যামিলটন অষ্টমবার বিশ্বখেতাব জিতে রেকর্ড করতেন। সেভেন ড্রাইভার্স চ্যাম্পিয়নশিপ বলছে ৩৬ বছরের ব্রিটিশ ড্রাইভারের ঝুলিতে ১০৩টি রেস জয়ের রেকর্ড রয়েছে। যা রয়েছে একমাত্র গতির দুনিয়ার কিংবদন্তি মাইকেল শ্যুমাখারের ( Michael Schumacher)। ফর্মুলা ওয়ান ড্রাইভিংয়ের একমাত্র কৃষ্ণাঙ্গ ড্রাইভার হিসাবে নাইট হলেন হ্যামিলটন।

আরও পড়ুন: Sergio Aguero: অবসরের সিদ্ধান্ত জানাতে গিয়ে অঝোরে কাঁদলেন আগুয়েরো

হ্যামিলটন চতুর্থ এফওয়ান চালক হিসাবে নাইটহুড পেলেন। এর আগে প্রয়াত অজি জ্যাক ব্রাবহ্যাম, স্টারলিং মস ও ট্রিপল চ্যাম্পিয়ন জ্যাকি স্টুয়ার্ট এই সম্মানে ভূষিত হয়েছেন। সক্রিয় স্পোর্টসব্যক্তিত্বদের মধ্যে নাইট উপাধি পেয়েছেন ট্যুর দ্য ফ্রান্স জয়ী সাইক্লিস্ট ব্র্যাডলে উইগিনস, অলিম্পিক সোনা জয়ী দৌড়বিদ মো ফারাহ, টেনিস খেলোয়াড় অ্যান্ডি মারে ও ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার অ্যালেস্টার কুক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.