Sergio Aguero: অবসরের সিদ্ধান্ত জানাতে গিয়ে অঝোরে কাঁদলেন আগুয়েরো

আগুয়েরোর বিদায় মোটেও সুখকর হল না।

Updated By: Dec 15, 2021, 07:06 PM IST
Sergio Aguero: অবসরের সিদ্ধান্ত জানাতে গিয়ে অঝোরে কাঁদলেন আগুয়েরো
সের্জিও আগুয়েরো

নিজস্ব প্রতিবেদন: আর্জেন্টিনা (Argentina) ও বার্সেলোনার (Barcelona) স্ট্রাইকার সের্জিও আগুয়েরো (Sergio Aguero) বুধবার ফুটবল থেকে সন্ন্যাস নিলেন। এদিন চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করতে গিয়ে আগুয়েরো অঝোরে কাঁদলেন। ৩৩ বছরের ফুটবলার হৃদয়জনিত সমস্যার জন্য বাধ্য হলেন এই খেলাটা ছাড়তে।

এদিন ন্যু ক্যাম্পে সাংবাদিক বৈঠকে আগুয়েরো বলেন, "পেশাদার ফুটবল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। অত্যন্ত কঠিন এই মুহূর্ত। কিন্তু আমার সিদ্ধান্তে আমি খুশি। আমার স্বাস্থ্য সবার আগে।" ম্যাঞ্চেস্টার সিটিতে (Manchester City) ১০ বছর সাফল্যের সঙ্গে ফুটবল খেলে আগুয়েরো গত মরসুমেই ফ্রি ট্রান্সফারে কাতালুনিয়ান ক্লাবে এসেছিলেন। কিন্তু বাধ্য হলেন খেলা ছাড়তে।

আরও পড়ুনBCCI: বিরাট কোহলির দাবি এবার উড়িয়ে দিল সৌরভের বোর্ড!

বার্সেলোনা কেরিয়ারে কিছু করতে না পারলেও তাঁকে বিশেষভাবে স্মরণে রাখবেন সিটির সমর্থকরা। সিটিজেনদের জার্সিতে ১০ মরসুমে ২৭৫ ম্যাচ খেলে করেছেন ২৬০ গোল। ম্যানচেস্টার সিটির ইতিহাসের সবচেয়ে বেশি গোলের রেকর্ডও তার দখলে। আর্জেন্টিনার জার্সি গায়ে ১০১টি তিনি ৪১টি গোল করেছেন তিনি। তবে তাঁর বিদায় মোটেও সুখের হল না। গত নভেম্বরে লা লিগার (La liga) বার্সেলোনা বনাম আলাভেস ম্যাচ খেলার সময় বুকের ব্যথা অনুভব করেন আর্জেন্টিনার (Argentina) এই স্ট্রাইকার। মাঠে প্রাথমিক চিকিৎসা করার পরেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর তিন মাসের জন্য মাঠের বাইরে চলে গিয়েছেন আগুয়রো। তখনই তাঁর ফুটবল কেরিয়ার নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন ফুটবল পণ্ডিতরা। ডাক্তারি পরীক্ষার পর জানা যায় যে, আগুয়েরোর হৃদযন্ত্রে সমস্যা ধরা পড়েছে। অনিয়মিত হৃদস্পন্দন বা অ্যারিথমিয়ায় ভুগছেন আর্জেন্টাইন স্ট্রাইকার। আর এই রোগেই পেশাদারি ফুটবলকে অবসর জানাতে বাধ্য হলেন আগুয়েরো।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.