দু'কিমি দৌড়তে হাঁসফাস অবস্থা! ফিটনেস টেস্টে ফেল IPL-এর ছয় তারকা

বিসিসিআই-এর এই ফিটনেস টেস্ট একেবারে নতুন ধরণের।

Updated By: Feb 12, 2021, 10:20 AM IST
দু'কিমি দৌড়তে হাঁসফাস অবস্থা! ফিটনেস টেস্টে ফেল IPL-এর ছয় তারকা

নিজস্ব প্রতিবেদন- BCCI-এর নতুন ফিটনেস টেস্টে ফেল IPL-এর ছজন তারকা। একসঙ্গে ছজন তারকা ফিটনেস টেস্টে ফেল করায় চিন্তা বাড়ল। উইকেটকিপার সঞ্জু স্যামসন, ঈশান কিষাণ, নীতিশ রানা, লেগ স্পিন অলরাউন্ডার রাহুল তেওটিয়া, পেসার সিদ্ধার্থ কউল ও জয়দেব উনাদকার ফিটনেস টেস্টে পাস করতে পারেননি। বিসিসিআই-এর এই ফিটনেস টেস্ট একেবারে নতুন ধরণের। তবে দুকিমি দৌড়তে গিয়ে হাঁসফাস অবস্থা হয়েছে এই ছজন ক্রিকেটারের। চলতি সপ্তাহেই বেঙ্গালুরুর ন্য়াশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে এই টেস্ট হয়েছিল।

যেহেতু নতুন ধরণের টেস্ট, ক্রিকেটাররা এখনও তাতে সড়গড় হতে পারেননি। BCCI-এর সূত্রে জানা যাচ্ছে, এই ছজন ক্রিকেটারকে কয়েকদিন পর আরও একবার ফিটনেস টেস্টে পাস করার সুযোগ দেওয়া হবে। তবে সেখানেও যদি এই ছজন পাস করতে না পারেন তা হলে সমস্যা বাড়বে। সেক্ষেত্রে England-এর বিরুদ্ধে T-20 ও একদিনের সিরিজে তাঁদের নির্বাচন নাও হতে পারে। ইতিমধ্যে পরবর্তী ফিটনেস টেস্টে পাস করার জন্য এই ছজন তারকা ক্রিকেটার নিজেদের উদ্যোগে প্রস্তুতি শুরু করেছেন। নতুন ধরণের এই ফিটনেস টেস্টে ভারতীয় দলের বাকি সদস্যদেরও পাস করতে হবে।

আরও পড়ুন-  ‘সঠিক কাজ করেছ’, উত্তরাখন্ড বিতর্কে ওয়াসিম জাফরের পাশে অনিল কুম্বলে

২০১৮ সালে সঞ্জু স্যামসন, মহম্মদ শামি ও আম্বাতি রায়াড়ু Yo Yo Test-এ ফেল করেছিলেন।  সেবার ইংল্যান্ড সফর থেকে বাদ পড়েছিলেন তাঁরা। সঞ্জু স্যামসন এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে স্কোয়াডে ছিলেন। সুযোগ পেয়েও অবশ্য সেভাবে কাজে লাগাতে পারেননি কেরলের এই উইকেটকিপার-ব্যাটসম্য়ান। আর এবার ফিটনেস টেস্টে ফেল তাঁর কেরিয়ারে প্রভাব ফেলবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।