৬ বলে ৬ উইকেট, ইতিহাস গড়লেন অসি বোলার

বিশ্ব ক্রিকেট পেল আরও এক ইতিহাস। ক্রিকেটের রেকর্ড বুকে নথিভুক্ত হল আরও এক বিশ্ব নজির। ৬ বলে ৬ উইকেট। এক কথায় ডাবল হ্যাটট্রিক। অস্ট্রেলিয়ান ক্লাব ক্রিকেটেই তৈরি হল এই বিশ্ব রেকর্ড। আর এই রেকর্ডের স্রষ্ঠা অস্ট্রেলিয়ান ক্রিকেটের এক অনামী বোলার অ্যালেড ক্যারে। ভিক্টোরিয়ায় ২১ জানুয়ারি, গোল্ডেন পয়েন্ট ক্রিকেট বনাম ইস্ট বালার্ট ক্রিকেট ম্যাচেই তৈরি হল ডাবল হ্যাট্রিকের অভূতপূর্ব নজির। 

Updated By: Jan 27, 2017, 05:12 PM IST
৬ বলে ৬ উইকেট, ইতিহাস গড়লেন অসি বোলার

ওয়েব ডেস্ক: বিশ্ব ক্রিকেট পেল আরও এক ইতিহাস। ক্রিকেটের রেকর্ড বুকে নথিভুক্ত হল আরও এক বিশ্ব নজির। ৬ বলে ৬ উইকেট। এক কথায় ডাবল হ্যাটট্রিক। অস্ট্রেলিয়ান ক্লাব ক্রিকেটেই তৈরি হল এই বিশ্ব রেকর্ড। আর এই রেকর্ডের স্রষ্ঠা অস্ট্রেলিয়ান ক্রিকেটের এক অনামী বোলার অ্যালেড ক্যারে। ভিক্টোরিয়ায় ২১ জানুয়ারি, গোল্ডেন পয়েন্ট ক্রিকেট বনাম ইস্ট বালার্ট ক্রিকেট ম্যাচেই তৈরি হল ডাবল হ্যাট্রিকের অভূতপূর্ব নজির। 

 

প্রথম ৮ ওভার বল করে কোনও উইকেটই পাননি অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যালেড ক্যারে। নিজের নবম ওভার করতে এসেই ডেলিভার করেন সেই ক্যারিশম্যাটিক ৬টি বল। আর ৬ বলেই ৬ উইকেট। জীবনের প্রথম ডাবল হ্যাটট্রিকে উচ্ছ্বসিত অ্যালেড ক্যারে।

 

 

 

 ইতিহাসে এর আগে ডাবল হ্যাটট্রিক করার নজির গড়েছিলেন উইল হোমসও। অনূর্ধ্ব ১৮ ক্রিকেটে ২০১১ সালে একটি ম্যাচে দু দু বার হ্যাটট্রিক করে শিরোনামে এসেছিলেন উইল। তবে তিনি ৬ বলে ৬ উইকেট নেননি। 

.