SC East Bengal: মাঝমাঠের ধার বাড়াতে যোগ দিলেন স্লোভানিয়ার তারকা Amir Dervišević

এই তারকা মিডফিল্ডার এর আগে ৮ বছর খেলেছেন স্লোভানিয়ার প্রিমিয়ার লীগ জয়ী দল এনকে মারিবরে (NK Maribor)

Updated By: Sep 11, 2021, 04:55 PM IST
SC East Bengal: মাঝমাঠের ধার বাড়াতে যোগ দিলেন স্লোভানিয়ার তারকা Amir Dervišević

নিজস্ব প্রতিবেদন: লালরিনলিয়ানা হামতেকে (Lalrinliana Hnamte) সই করানোর পর এবার ইস্টবেঙ্গল সই করলো মাঝমাঠের আরেক তারকা স্লোভানিয়ার আমির দেরভিসেভিককে (Amir Dervišević)। ইস্টবেঙ্গলের নতুন হেড কোচ ম্যানুয়েল ডায়াসের আমলে প্রথম বিদেশী হিসেবে সই করলেন আমির।

২৯ বছর বয়সী এই তারকা মিডফিল্ডার এর আগে ৮ বছর খেলেছেন স্লোভানিয়ার প্রিমিয়ার লীগ জয়ী দল এনকে মারিবরে (NK Maribor)। মারিবরের হয়ে গত ৮ বছরে তিনি খেলেছেন ১৬১টি ম্যাচ এবং গোল করেছেন ১৮টি। মারিবরকে তিনটি চ্যাম্পিয়নশিপ শিরোপা এবং একটি স্লোভানিয়ান কাপ জেতান আমির। ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে পৌঁছানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। ২০১৮-১৯ মরসুমে স্লোভানিয়ার জাতীয় দলের হয়ে ডাক পেয়ে মোট ৬টি ম্যাচ খেলেছেন তিনি। 

আরও পড়ুন: IPL 2021: ইসিবি-র ২০০ কোটি টাকার ক্ষতি! আইপিএল না থাকলে পঞ্চম টেস্ট হতে পারত

ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি সই করার পরে আমির জানিয়েছেন "এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) সঙ্গে যুক্ত হয়ে আমি খুশি। এটি আমার জন্য একটি নতুন চ্যালেঞ্জ এবং আমি আশা করি আমার সতীর্থ এবং সমস্ত কর্মীদের সঙ্গে খুব ভালো মরসুম কাটবে। আমার প্রাথমিক লক্ষ্য ইতিহাস প্রসিদ্ধ এই ক্লাবের হয়ে প্রতিটি ম্যাচ জেতার লড়াইয়ে অবদান রাখা"। ডার্বি প্রসঙ্গে তিনি জানান "আমি এখানকার ডার্বির কথা শুনেছি। আমি এই ডার্বি খেলতে উন্মুখ। এত বছর ধরে স্লোভানিয়ার সবচেয়ে বড় ডার্বিতে আমি খেলেছি। ডার্বি নিয়ে ভক্তদের অনুভূতির অর্থ আমি জানি"।

দেরিতে দল গড়ার কাজ শুরু করলেও ইতিমধ্যেই শুভ ঘোষ, আদিল খান, জ্যাকিচাঁদ সিং এবং অরিন্দম ভর্টাচার্যের মতো ফুটবলারকে সই করিয়েছে ইস্টবেঙ্গল। এবার সেট পিস বিশেষজ্ঞ আমিরের যোগদানের পরে দলের মিডফিল্ড আরোও ক্ষুরধার হবে বলে মনে করছে ইস্টবেঙ্গল। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)