ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরস্মরণীয় জয়: Sourav Ganguly

ব্রিসবেন টেস্ট জয়ের পর ভারতীয় দলকে পাঁচ কোটি টাকা বোনাস দিয়েছে সৌরভের বোর্ড। আর ভারতীয় দলের ঐতিহাসিক জয়ের পর সৌরভের টুইট।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 19, 2021, 04:11 PM IST
ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরস্মরণীয় জয়: Sourav Ganguly
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন:  সিডনিতে তৃতীয় টেস্টে বর্ণবিদ্বেষের আঁতুরঘরে অজিদের দর্পচূর্ণ করেছিল টিম ইন্ডিয়া। পঞ্চম দিনে বিহারী, অশ্বিনদের দাঁতে দাঁত চেপে মহাকাব্যিক লড়াইকে কুর্নিশ জানিয়েছিল গোটা দেশ। সিডনিতে টেস্ট ড্রয়ের পর বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি রাহানেদের বার্তা দিয়েছিলেন জিতে ফেরো ...

ব্রিসবেনে টেস্ট জিতে যেন সৌরভের কথা রাখলেন রাহানে। ভাঙাচোরা দল নিয়ে অজিদের অহমিকাকে গাব্বায় ধুলোয় মিশিয়ে দিলেন একঝাঁক তরুণ তুর্কী। চোট আঘাতে জর্জরিত টিম ইন্ডিয়া অজিদের বিরুদ্ধে সম্মুখ সমরে এক ইঞ্চি জমি ছাড়েনি। আর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয়দের মধ্যে এই লড়াইয়ের বীজ বপন করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি-এমন কথাই কয়েকদিন আগেই বলেছিলেন প্রাক্তন অজি স্পিনার ব্র্যাড হগ। সৌরভের আমল থেকে ভারত, অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের বিরুদ্ধে চোখে চোখ রেখে জবাব দেওয়া শিখেছে। রাহানেদের শরীরী ভাষাতে তারই প্রতিফলন দেখা গিয়েছে।

ব্রিসবেন টেস্ট জয়ের পর ভারতীয় দলকে পাঁচ কোটি টাকা বোনাস দিয়েছে সৌরভের বোর্ড। আর ভারতীয় দলের ঐতিহাসিক জয়ের পর সৌরভের টুইট। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে স্মরণীয় জয় আখ্যা দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

টুইট করে তিনি লেখেন,"মনে রাখার মতো জয়। অস্ট্রেলিয়ায় গিয়ে এইভাবে সিরিজ জয় ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবে। দলের সকলেই খুভ ভাল খেলেছে। দলের জন্য বিসিসিআই পাঁচ কোটি টাকা ঘোষণা করেছে। আর এই জয়ের তাৎপর্য সংখ্যায় বোঝানো যাবে না।"

আরও পড়ুন - রাহানেদের ব্রিসবেন জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী Modi, ৫ কোটি টাকা বোনাস ঘোষণা BCCI-এর

প্রসঙ্গত এই ব্রিসবেন টেস্টের আগে 'নিম্নমানের হোটেল' নিয়ে কম ঝক্কি পোহাতে হয়নি। সমস্যা মেটাতে আসরে নামতে হয় অসুস্থ বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে। সৌরভের হস্তক্ষেপে স্বস্তি ফেরে। Brisbane-এর হোটেলে রাহানেদের জন্য খুলে দেওয়া হয় জিম-সুইমিং পুল।

আরও পড়ুন - ''অ্যাডিলেডের পর যাঁরা সমালোচনা করেছিলেন এবার শিক্ষা নিন'', কড়া শব্দ শোনালেন কোহলি

.