ISL 2020-21: ডার্বির অপেক্ষায় মহারাজ, হাবাসের জন্য এটিকে মোহনবাগানকে নিয়ে আশাবাদী সৌরভ

শুরু থেকে আইএসএলের সঙ্গে যুক্ত রয়েছেন সৌরভ গাঙ্গুলি। গত ছয় বছর ধরে সুপার লিগের ওপর নজর রয়েছে তাঁর।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 19, 2020, 11:22 PM IST
ISL 2020-21: ডার্বির অপেক্ষায় মহারাজ, হাবাসের জন্য এটিকে মোহনবাগানকে নিয়ে আশাবাদী সৌরভ
ছবি সৌজন্যে : ISL

নিজস্ব প্রতিবেদন: দেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী ক্লাব গতবারের আই লিগ চ্যাম্পিয়ন মোহনবাগানের সঙ্গে এবার গাঁটছড়া বেঁধেছে গতবারের আইএসএল চ্যাম্পিয়ন এটিকে। প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট এবং এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার সৌরভ গাঙ্গুলি মনে করেন হাবাস ফ্যাক্টরই এটিকে মোহনবাগানের সাফল্যের রসায়ন।

বৃহস্পতিবার আইএসএলের লেটস ফুটবল লাইভ শো-তে সৌরভ বলেন, "এ বছরই প্রথম আইএসএলে খেলছে এটিকে মোহনবাগান। আশা করি এই মরসুমটা ভালো যাবে আমাদের। আমাদের কোচ আমার খুব প্রিয়। আইএসএল জেতার মতো প্যাশন এবং ক্ষমতা ওঁর মধ্যে আছে দু'বার তো জিতেছেও।"

শুরু থেকে আইএসএলের সঙ্গে যুক্ত রয়েছেন সৌরভ গাঙ্গুলি। গত ছয় বছর ধরে সুপার লিগের ওপর নজর রয়েছে তাঁর। সেই প্রসঙ্গে বলেন, "গত কয়েক বছর আইএসএলের মান অনেক বেড়েছে। লিগে প্রতিযোগিতা যত বাড়বে, ততই লিগ সফল হবে। এখন অনেক ভালো বিদেশি ফুটবলারও আসছে। গ্রেট প্লেয়ার এসেছে।"

রয় কৃষ্ণার উদাহরণ দিয়ে সৌরভ বলেন, "গত মরসুমে আমরা রয় কৃষ্ণাকে দেখেছি। ওতো অসাধারণ। ফুটবলার হিসেবে ও কতটা ভালো আর ভারতীয় খেলোয়াড়দের চেয়ে কতটা আলাদা, সেটা ওর খেলা দেখলেই বোঝা যায়। ওর সঙ্গে খেলে আমাদের ভারতীয় ফুটবলাররা উন্নতি করেছে। সময় যত যাবে তত লিগে আরও উন্নতি হবে। ভারতীয় ফুটবলের পক্ষে এটা খুব ভালো খবর।"

কলকাতার আর এক প্রধান ইস্টবেঙ্গলে এবার যোগ দিয়েছে আইএসএলে। ২৭ নভেম্বর প্রথম কলকাতা ডার্বি। ভাস্কোর তিলক ময়দানে মুখোমুখি হবে এটিকে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। অপেক্ষায় রয়েছেন সৌরভ। তিনি বলেন,"ভালো দল থাকলে একটা লিগ সফল হতে বাধ্য। আমার মনে হয় কলকাতার এই দুই দলই আইএসএলকে আরও সফল করে তুলবে। দুই দলের ইতিহাস, ঐতিহ্য অসাধারণ। আমি ২৭ তারিখের ম্যাচের অপেক্ষায় আছি। ওই দিনই তো আইএসএলের প্রথম কলকাতা ডার্বি।"

 

আরও পড়ুন -  ISL 2020-21: উদ্বোধনী ম্যাচে ভিকুনা-হাবাস দ্বৈরথ; মুখোমুখি কেরালা ব্লাস্টার্স-এটিকে মোহনবাগান

.