Sourav Ganguly | ICC World Cup 2023: 'অর্ধেকের বেশি প্লেয়াররা সুযোগই পায় না!' রোহিত-রাহুলদের বড় বার্তা দিলেন সৌরভ

Sourav Ganguly's advice to India ahead of World Cup 2023: কোন মন্ত্রে ভারত বিশ্বকাপে সাফল্য পাবে? দেশের প্রাক্তন অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সাফ জানিয়ে দিয়েছেন যে, দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষার আর জায়গা নেই। এবার একটা সেট টিমকে ধরে রেখেই এগিয়ে যেতে হবে।  

Updated By: Jan 29, 2023, 01:28 PM IST
Sourav Ganguly | ICC World Cup 2023: 'অর্ধেকের বেশি প্লেয়াররা সুযোগই পায় না!' রোহিত-রাহুলদের বড় বার্তা দিলেন সৌরভ
সৌরভ বলে দিলেন বড় কথা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সালটা ছিল ২০১৩। এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। তারপর পেরিয়ে গিয়েছে পাক্কা ন'টি বছর। একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। গতবছর টি-২০ বিশ্বকাপেও (ICC T20 World Cup 2022) ভারতকে থামতে হয়েছিল সেমিফাইনালেই। নকআউটে বারবার 'চোক' করছে ভারত! এবার ফের ঘরের মাঠে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (ICC World Cup 2023)। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শ্রেষ্ঠত্বের শিরোপা ছিনিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে। তবে ভারতকে করতে হবে এই কাজ। দাওয়াই দিলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সৌরভ বড় বার্তা দিলেন জাতীয় দলের হেডস্যার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma)।

আরও পড়ুনDinesh Karthik: ঠিক নেই ভারতীয় দলের ব্যাটিং অর্ডার! প্রকাশ্যে টিম ম্যানেজমেন্টকে বার্তা কার্তিকের

সৌরভ এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, 'ভারত কখনই দুর্বল দল হতে পারে না। যে দেশে এত প্রতিভা, সে দেশ কখনই দুর্বল নয়। অর্ধেকের বেশি প্লেয়াররা সুযোগই পায় না! আমি চাই রাহুল দ্রাবিড়, রোহিত শর্মা এবং নির্বাচকরা বিশ্বকাপ পর্যন্ত একটা দলই ধরে রাখুক। বিশ্বকাপে কিন্তু কোনওরকম ব্যাগেজ নিয়ে খেলা যাবে না। ভয়ডরহীন ক্রিকেটই খেলতে হবে। তাতে ট্রফি আসুক বা না আসুক। যে দলে শুভমান গিল, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, জসপ্রপীত বুমরা ও মহম্মদ শামির মতো প্লেয়াররা রয়েছে। সেই দল কখনও খারাপ হতে পারে না। ভারত ফিরে আসবেই।' সৌরভ সাফ বলেছেন যে, ভারতের সম্ভাবনা রয়েছে এবার বড় কিছু করে দেখানোর। সম্প্রতি এক সাক্ষাৎকারে দীনেশ কার্তিক বলেছেন যে, ঘরের মাঠে আসন্ন ৫০ ওভারের বিশ্বকাপে  ভারত যদি ছাপ রাখতে না পারে, তাহলে হয়তো ভারতীয় দল ফরম্যাট ধরে ধরে অধিনায়ক বেছে ফেলবে! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.