Ricky Ponting: 'ওর চেয়ে ভালো প্লেয়ার দেখিনি!' অজি কিংবদন্তি কোন ভারতীয় নক্ষত্রে বিমোহিত?

Ricky Ponting reserves high praise for star Indian batter Suryakumar Yadav:অবিশ্বাস্য ক্রিকেট খেলছেন সূর্যকুমার যাদব। অবলীলায় নিচ্ছেন বিচিত্র সব শট। যা দেখে থ হয়ে গিয়েছে ক্রিকেটবিশ্ব। অথচ তাঁর খেলা দেখে মনে হচ্ছে, ব্যাটিং কতই না সহজ! বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটারে মোহিত হয়েছেন অজি কিংবদন্তি রিকি পন্টিং।

Updated By: Jan 29, 2023, 12:14 PM IST
Ricky Ponting: 'ওর চেয়ে ভালো প্লেয়ার দেখিনি!' অজি কিংবদন্তি কোন ভারতীয় নক্ষত্রে বিমোহিত?
পন্টিং মোহিত সূর্যকুমারে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কখনও ফাইন লেগের ওপর দিয়ে নটরাজ সুইপ, তো কখনও ওয়াইড লং অন দিয়ে হেলিকপ্টার হুইপ! প্রয়োজনে এক্সট্রা কভারের ওপর দিয়ে ড্রাইভ থেকে ব়্যাম্প ওভার উইকেটকিপার। আবার স্কোয়ারের ওপর দিয়ে কাট। এই মুহূর্তে একজন ব্যাটারই এসব অনায়াস দক্ষতায় এবং অবলীলায় করছেন। তাঁর আর কোনও ভূমিকার প্রয়োজন নেই। তিনি 'ওয়ান অ্যান্ড অনলি' সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ওরফে বাইশ গজের নতুন 'মিস্টার ৩৬০'। বোলাররা বুঝেই উঠতে পারছেন না যে, বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটারকে কোন বলে পরাস্ত করা সম্ভব! কীভাবে থামবে এই তাণ্ডবলীলা! গতবছর ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে তাণ্ডবলীলা করে সূর্য হয়েছেন আইসিসি-র (ICC) বিচারে পুরুষদের মধ্যে বর্ষসেরা টি-২০ ক্রিকেটার। সূর্যের ব্যাটিংয়ে বিমোহিত অজি কিংবদন্তি রিকি পন্টিং (Ricky Ponting)। জোড়া বিশ্বকাপ জয়ী অধিনায়ক আইসিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলছেন, যে কেন তিনি সূর্যকুমারের চেয়ে ভালো ব্যাটার দেখেননি।

আরও পড়ুনDinesh Karthik: ঠিক নেই ভারতীয় দলের ব্যাটিং অর্ডার! প্রকাশ্যে টিম ম্যানেজমেন্টকে বার্তা কার্তিকের

পন্টিং বলেন, 'আমার মনে হয় উদ্ভাবনী ও নৈপুণ্যের বিচারে সূর্যকুমারের চেয়ে ভালো প্লেয়ার আমি দেখিনি। কেউ একজন গতবছর আইপিএলের সময় বলেছিলেন, কিছু খেলোয়াড় সেটাই করার চেষ্টা করবে, যেটা সূর্যকুমার করছে। সেটা খেলার জন্য দারুণ হবে। সূর্যকুমার যা করছে, সম্ভবত এমনটা এর আগে কেউ করেনি। আমরা ৩৬০ ডিগ্রি ক্রিকেটারদের নিয়ে কথা বলি। সূর্যকুমার উইকেটকিপার পিছন দিয়ে ও ফাইন লেগ দিয়ে যেসব শট মারছে, তা এক কথায় অসাধারণ। পাঁচ, ছ'বছর আগে ও সব উদ্ভাবনী শট মারা চালু করেছিল আইপিএলে। ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ার এবং ফাইন লেগের ওপর দিয়ে দুর্দান্ত ফ্লিক করে। ও এখন শর্ট বল তুলে খেলে, ফ্লিক করে। উইকিটকিপারের মাথায় ওপর দিয়ে চার-ছয় হাঁকিয়ে দেয়।' সূর্য গতবছর ৩১ ম্যাচে করেছেন ১১৬৪ রান। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৭.৪৩। ৬৮টি ছয়ও হাঁকান তিনি। চলতি বছর সূর্য মাত্র চারটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিতে তাঁর ২১৭ রান করা হয়ে গিয়েছে। এই মুহূর্তে তিনি সবার ওপরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.