India Tour Of South Africa: Omicron আবহে Bio-Bubble নিরাপত্তা নিশ্চিত করল DIRCO

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। 

Updated By: Nov 30, 2021, 05:57 PM IST
India Tour Of South Africa: Omicron আবহে Bio-Bubble নিরাপত্তা নিশ্চিত করল DIRCO
ভারতের দক্ষিণ আফ্রিকা সফর

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় (South Africa) সন্ধান মিলেছে নতুন প্রজাতির করোনাভাইরাস (COVID-19) ওমিক্রন (Omicron)। করোনা আতঙ্কে বিরাট কোহলি অ্যান্ড কোং-এর নেলসন ম্যান্ডেলার দেশে পূর্ণাঙ্গ সফর নিয়ে কিছুটা আশঙ্কার কালো মেঘ জমেছে। তবে ওমিক্রন আবহে বায়ো বাবল (Bio-Bubble) নিরাপত্তা নিশ্চিত করল দক্ষিণ আফ্রিকার ইন্টারন্যাশনাল রিলেশনস অ্যান্ড কোঅপারেশন ((DIRCO)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে ডিসেম্বর-জানুয়ারিতে। অন্যদিকে এই মুহূর্তে প্রিয়ঙ্ক পাঞ্চালের (Priyank Panchal) ইন্ডিয়া 'এ' দল দক্ষিণ আফ্রিকায় সফররত। প্রোটিয়া 'এ' দলের বিরুদ্ধে তিনটি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলবে সাইরাজ বাহুতুলের শিষ্যরা। গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট। বিসিসিআই-এর কোষাধক্ষ্য অরুণ ধুমল জানিয়েছেন যে, খেলোয়াড়দের নিরাপত্তা সবার আগে। সেদিকটা তারা মাথায় রাখছেন।

আরও পড়ুন: WATCH, Lionel Messi: বিজয়ী বাবার জন্য উচ্ছ্বসিত সন্তানরা! খুদেদের অভিব্যক্তি Viral!

ডিআইআরসিও এক বিবৃতিতে জানিয়েছে, "দক্ষিণ আফ্রিকা যাবতীয় আগাম সতর্কতা অবলম্বন করবে ভারতীয় দলের স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য। পুরোপুরি জৈব বলয় আবহাওয়া তৈরি করা হয়েছে দুই দেশের 'এ' দল ও জাতীয় দলের জন্য। ইন্ডিয়া 'এ' দলের সফর এগিয়ে নিয়ে গিয়ে ভারত আমাদের পাশে দাঁড়িয়েছে। যেখানে একাধিক দেশ তাদের সীমান্ত বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। দক্ষিণ আফ্রিকা থেকে সেখানে যাওয়ায় বিধিনিষেধ জারি করেছে।"বিশেষজ্ঞরা বলছেন যে, নয়া প্রজাতির করোনা সংক্রমণে আরও বহুগুণ শক্তিশালী। ভাইরাসের বি.‌১.‌১.‌৫২৯ প্রজাতির সন্ধান মিলেছে বৎসোয়ানা, দক্ষিণ আফ্রিকা ও হংকংয়ে। সেই দেশগুলিতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এমনকী এই দেশগুলি ভারতে আসা ব্যক্তিদের জন্য "কঠোর স্ক্রিনিং এবং পরীক্ষা" করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। সতর্ক করা হয়েছে রাজ্যগুলিকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)