close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

স্পেনকে আটকাতে মরিয়া রাশিয়া

টানা ২৩ ম্যাচে অপরাজিত স্পেন রাশিয়ান চ্যালেঞ্জ সামলাতে তৈরি ..

Updated: Jul 1, 2018, 02:19 PM IST
স্পেনকে আটকাতে মরিয়া রাশিয়া

নিজস্ব প্রতিবেদন : রবিবার লুজনিকি স্টেডিয়ামে নকআউট পর্বের তৃতীয় ম্যাচে মাঠে নামছে আয়োজক রাশিয়া। রুশদের সামনে স্প্যানিশ চ্যালেঞ্জ। কোয়ার্টার ফাইনালে যাওয়ার লড়াইয়ে রাশিয়াকে সমীহ করছে ইনিয়েস্তারা। ঘরের মাঠে সমর্থনকে সঙ্গী করে স্পেনকে আটকাতে মরিয়া দানিস চেরিশেভরা।  

আরও পড়ুন - মেক্সিকো ম্যাচের আগে ব্রাজিলের ডোপিং ছবি!

আন্ডারডগ হিসেবেই ঘরের মাঠে বিশ্বকাপ শুরু করে নক আউট পর্বে আয়োজক রাশিয়া। সমালোচকদের জবাব দিয়ে গ্রুপ পর্ব পার করেছে স্তানিস্লাভ চেরচেসভের ছেলেরা। আর তাই তারকাখচিত স্পেন রাশিয়ার বিরুদ্ধে নামার আগে বেশ সতর্ক। নকআউট পর্বে যেতে চেরচেসভের দলের মূল ভরসা ছিলেন স্ট্রাইকার আরটেম ডিজুবা। সৌদি আরব ও মিসরের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচে গোল করেছেন ডিজুবা। উরুগুয়ের কাছে হারলেও প্রি-কোয়ার্টার ফাইনালে স্পেনের বিরুদ্ধে গোলের জন্য সেই ডিজুবার দিকেই তাকিয়ে আছেন চেরচেসভ। পিকে, রামোসদের টপকে গোল করার কঠিন চ্যালেঞ্জটা নিচ্ছেন রুশ স্ট্রাইকার।  সেই সঙ্গে আছেন দানিস চেরিশেভও। এদিকে স্পেনের খেলার স্টাইল নিয়ে এতদিন কোনও চিন্তা ছিল না রুশ কোচের। কিন্তু রাশিয়ার বিরুদ্ধেই না ছক বদল করে বসে স্প্যানিশ কোচ। চিন্তায় রাশিয়া শিবির।    

আরও পড়ুন - কাভানির চোট, চিন্তা উরুগুয়ে শিবিরে

সোভিয়েত ইউনিয়ন ভাঙার পর রাশিয়া এখনও স্পেনকে হারাতে পারেনি। দু দলের শেষ সাক্ষাতে ৩-৩ গোলে ড্র হয়েছিল। এদিকে টানা ২৩ ম্যাচে অপরাজিত স্পেন রাশিয়ান চ্যালেঞ্জ সামলাতে তৈরি। দিয়েগো কোস্তা, ইস্কো, ইনিয়েস্তা, রামোস, পিকেরা শেষ আটে উঠতে মরিয়া।