ক্রিকেট খেলায় যে যে পরিবর্তন চান শেন ওয়ার্ন

জেন্টলম্যানস গেম বা ক্রিকেট খেলায় অনেক বদল চান প্রাক্তন অজি স্পিনার শেন ওয়ার্ন। গত বেশ কিছু বছর ধরে ক্রিকেট খেলায় অনেক পরিবর্তন এনেছে আইসিসি। যদিও এর প্রায় সবকটিই ব্যাটসম্যানদের কথা ভেবে। কখনও বদলেছে ব্যাটের আকার ওজন। কখনও বা ছোট হয়েছে মাঠের অকৃতি। আবারও কখনও সখনও ফিল্ডিংয়ের ক্ষেত্রে আনা হয়েছে বিধি নিষেধ। কিন্তু তিনি যে বোলারও বটে। তাই বল নিয়েই বেশ কিছু সওয়াল এবং পরামর্শ ওয়ার্নের।

Updated By: Feb 24, 2017, 01:09 PM IST
 ক্রিকেট খেলায় যে যে পরিবর্তন চান শেন ওয়ার্ন

ওয়েব ডেস্ক: জেন্টলম্যানস গেম বা ক্রিকেট খেলায় অনেক বদল চান প্রাক্তন অজি স্পিনার শেন ওয়ার্ন। গত বেশ কিছু বছর ধরে ক্রিকেট খেলায় অনেক পরিবর্তন এনেছে আইসিসি। যদিও এর প্রায় সবকটিই ব্যাটসম্যানদের কথা ভেবে। কখনও বদলেছে ব্যাটের আকার ওজন। কখনও বা ছোট হয়েছে মাঠের অকৃতি। আবারও কখনও সখনও ফিল্ডিংয়ের ক্ষেত্রে আনা হয়েছে বিধি নিষেধ। কিন্তু তিনি যে বোলারও বটে। তাই বল নিয়েই বেশ কিছু সওয়াল এবং পরামর্শ ওয়ার্নের।

আরও পড়ুন পুণে টেস্টে অবিশ্বাস্য ক্যাচ নিয়ে আলোড়ন ফেলে দিয়েছেন ঋদ্ধিমান সাহা

শেন ওয়ার্ন বলছেন, 'ব্যাটের আকার এবং ওজনের কত বদল হচ্ছে। কিন্তু সেই একই খেলার গুরুত্বপূর্ণ উপাদান হয়েও বলের কোনও পরিবর্তন নেই। আজ যে বলে খেলা হয়, একশো বছর আগেও বল ছিল সেরকমই। একই আকার। একই ওজন। একই সিম। ফিল্ডিংয়ের বিধি নিষেধও থাকা উচিত নয়। ক্যাপ্টেন আর বোলারই ঠিক করুক ফিল্ডার কোথায় কোথায় থাকবে। নিয়ম কেন বলে দেবে, এখানে এই সময় ফিল্ডার রাখা যাবে না। ওখানে সেই সময় ফিল্ডিং রাখা যাবে না।' পাশাপাশি ওয়ার্ন এই মুহূর্তের সেরা ব্যাটসম্যানের কথা বলতে গিয়ে বলেছেন, 'না তো জো রুট। না এবি ডিভিলিয়ার্স। বিরাটই এই মুহূর্তের সেরা ব্যাটসম্যান।'

আরও পড়ুন  বিরাট কোহলিতে মুগ্ধ কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন