BAN vs SL 2021: ঘরের মাঠে দুরন্ত জয়ে সিরিজের শুভারম্ভ বাংলাদেশের

বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৫৭ রান তোলে।

Updated By: May 24, 2021, 12:22 AM IST
BAN vs SL 2021: ঘরের মাঠে দুরন্ত জয়ে সিরিজের শুভারম্ভ বাংলাদেশের

বাংলাদেশ ২৫৭/৬
শ্রীলঙ্কা ২২৪
বাংলাদেশ জয়ী ৩৩ রানে
ম্যাচের সেরা: মুশফিকুর রহিম

নিজস্ব প্রতিবেদন: তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা। রবিবার প্রথম ওয়ানডে ম্যাচে জিতেই সিরিজের শুভারম্ভ করল তামিম ইকবালের বাংলাদেশ। ৩৩ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল টাইগার্স। এদিন মীরপুরের শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তামিম বোলিংয়ের আমন্ত্রণ জানান কুশল পেরেরাদের।

বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৫৭ রান তোলে। সৌজন্যে মুশফিকুর রহিমের ৮৭ বলে ৮৪ রানের ঝকঝকে ইনিংস। তারকা ব্যাটসম্যাম মুশফিকুর ছাড়াও ব্যাটে অবদান রাখলেন তামিম (৭০ বলে ৫২) ও মাহমুদুল্লাহ (৭৬ বলে ৫৪)। শ্রীলঙ্কার হয়ে ধনঞ্জয় ডি সিলভা নেন ৩ উইকেট।

আরও পড়ুন: BAN vs SL 2021: করোনাক্রান্ত শ্রীলঙ্কার দুই ক্রিকেটার ও কোচ, তবুও খেলা চলছে! ঘটনাটা ঠিক কী?

২৫৭ রান তাড়া করতে নেমে ১০২ রানের মধ্যেই হাফ ডজন উইকেট হারিয়ে ফেলে। আটে ব্যাট করতে আসা ওয়ানিন্দু হাসারাঙ্গা দুরন্ত ব্যাট করেন। ৬০ বলে ৭৪ করে যান তিনি। কিন্তু মেহদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমানের বোলিংয়ের সামনে শ্রীলঙ্কা শেষ পর্যন্ত আত্মসমর্পণ করতে বাধ্য হয়। মেহদি হাসান ৪টি ও মুস্তাফিজুর ৩টি উইকেট নেন। সোমবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচ বাংলাদেশ জিতলেই সিরিজ তাদের পকেটে চলে আসবে। 

.