Sri Lanka, T20 World Cup 2022: বিশ্বযুদ্ধের আগে দলের বড় মাথাকেই উড়িয়ে দিল শ্রীলঙ্কা!

শ্রীলঙ্কা সকলকে চমকে পাকিস্তানকে হারিয়ে সদ্যসমাপ্ত এশিয়া কাপ (Asia Cup 2022) জেতে এই মুডি জমানায়। মুডিকে সরিয়ে দেওয়ার প্রসঙ্গে জানা যাচ্ছে যে, শ্রীলঙ্কা এমন একজনকেই চাইছে যে, অনেক বেশি সময় শ্রীলঙ্কায় কাটাতে পারবেন।

Updated By: Sep 19, 2022, 09:42 PM IST
Sri Lanka, T20 World Cup 2022: বিশ্বযুদ্ধের আগে দলের বড় মাথাকেই উড়িয়ে দিল শ্রীলঙ্কা!
আচমকাই বড় সিদ্ধান্ত শ্রীলঙ্কার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (The Sri Lanka Cricket board, SLC) বড় সিদ্ধান্ত নিয়ে ফেলল। দলের ডিরেক্টর অফ ক্রিকেট (Sri Lanka's Director Of Cricket) পদ থেকে হেভিওয়েট টম মুডিকে (Tom Moody) সরিয়ে দেওয়া হল। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা সংবাদ এজেন্সি এএফপি-কে জানিয়েছেন যে, মুডি তিন বছরের চুক্তি ছিন্ন করা হল দুই পক্ষের সম্মতিতেই। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে মুডিকে ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিয়োগ করা হয়েছিল। আগামী মাসে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার আগেই (T20 World Cup 2022) প্রাক্তন অজি অলরাউন্ডার শ্রীলঙ্কা ছেড়ে নিজের দেশে ফিরে যাবেন। দাসুন শনাকার (Dasun Shanaka) শ্রীলঙ্কা সকলকে চমকে পাকিস্তানকে হারিয়ে সদ্যসমাপ্ত এশিয়া কাপ (Asia Cup 2022) জেতে এই মুডি জমানায়। মুডিকে সরিয়ে দেওয়ার প্রসঙ্গে জানা যাচ্ছে যে, শ্রীলঙ্কা এমন একজনকেই চাইছে যে, অনেক বেশি সময় শ্রীলঙ্কায় কাটাতে পারবেন। অতীতে মুডি শ্রীলঙ্কার হেড কোচ হিসাবেও দায়িত্ব সামলেছেন।

 

অন্যদিকে চলতি মাসের শুরুতেই সানরাইজার্স হায়দরাবাদ ঘোষণা করে দেয় যে, তারা দলের হেড কোচ হিসাবে ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারাকে বেছে নিয়েছেন। মুডির সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেয় নিজামের শহরের আইপিএল ফ্র্যাঞ্চাইজি। মুডির কোচিংয়ে চলতি বছর আইপিএলে সানরাইজার্স শুরুটা ভাল করেও, পরে হারিয়ে গিয়েছিল লিগ থেকে। ১৪ ম্যাচে মাত্র ৬ ম্যাচ জয়ের সৌজন্যে সানরাইজার্স লিগ তালিকায় ৮ নম্বরে শেষ করেছিল।মুডি ২০১৩-১৯ পর্যন্ত সানরাইজার্সের হেড কোচ ছিলেন। তাঁর কোচিংয়েই সানরাইজার্স পাঁচবার আইপিএল প্লে-অফ খেলে। ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় 'অরেঞ্জ আর্মি'। মুডিকে এবার দেখা যাবে নতুন ভূমিকায়। আসন্ন ইউএই টি-২০ লিগের দল ডেসার্ট ভাইপার্সের ডিরেক্টর অফ ক্রিকেট পদে এসেছেন মুডি। সদ্যই এই নতুন ভূমিকায় নিযুক্ত হয়েছেন তিনি। আগামী বছর জানুয়ারিতে সংযুক্ত আরব আমিরশাহিতে এই লিগ হবে। অন্যদিকে শ্রীলঙ্কাকে আসন্ন টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভের জন্য কোয়ালিফাই করতে হবে। শ্রীলঙ্কার সঙ্গে নেদারল্যান্ডস, নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরশাহি গ্রুপ 'এ'-তে আছে। এখন দেখার মুডির জায়গায় শনাকাদের ডিরেক্টর অফ ক্রিকেট কে হন!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.