আইসিসির পরবর্তী চেয়ারম্যান পদ নিয়ে প্রকাশ্যে শ্রীনিবাসন-শশাঙ্ক মনোহরের দ্বন্দ্ব

আইসিসির পরবর্তী চেয়ারম্যান পদ নিয়ে প্রকাশ্যে চলে এল শ্রীনিবাসন-শশাঙ্ক মনোহরের দ্বন্দ্ব। শ্রীনি আইসিসির চেয়ারম্যান হতে পারেন, এমন আশঙ্কা বেশ কিছুদিন ধরেই ছিল মনোহর অনুগামীদের মধ্যে। তার উপর আইসিসির নয়া আর্থিক মডেল ঘোষণার পর শশাঙ্ক মনোহরের পাশ থেকে সরে গেছেন অনেক বিসিসিআই কর্তা। তাদের মতে  ভারতীয় ক্রিকেটের বিরাট ক্ষতি করেছেন শশাঙ্ক। এরপরই পাল্টা চাল দিলেন শশাঙ্ক মনোহর। তার নয়া আর্থিক মডেল আটকাতে হলে আইসিসিতে শ্রীলঙ্কা ও বাংলাদেশর ভোট লাগবেই বিসিসিআই-এর। কিন্তু বিসিসিআই-এর বন্ধু বাংলাদেশ ও শ্রীলঙ্কা ইঙ্গিত দিয়েছে শ্রীনিবাসনকে আইসিসির চেয়ারম্যান করার চেষ্টা হলে তারা বিসিসিআইকে ভোট দেবে না।

Updated By: Apr 4, 2017, 01:22 PM IST
আইসিসির পরবর্তী চেয়ারম্যান পদ নিয়ে প্রকাশ্যে শ্রীনিবাসন-শশাঙ্ক মনোহরের দ্বন্দ্ব

ওয়েব ডেস্ক: আইসিসির পরবর্তী চেয়ারম্যান পদ নিয়ে প্রকাশ্যে চলে এল শ্রীনিবাসন-শশাঙ্ক মনোহরের দ্বন্দ্ব। শ্রীনি আইসিসির চেয়ারম্যান হতে পারেন, এমন আশঙ্কা বেশ কিছুদিন ধরেই ছিল মনোহর অনুগামীদের মধ্যে। তার উপর আইসিসির নয়া আর্থিক মডেল ঘোষণার পর শশাঙ্ক মনোহরের পাশ থেকে সরে গেছেন অনেক বিসিসিআই কর্তা। তাদের মতে  ভারতীয় ক্রিকেটের বিরাট ক্ষতি করেছেন শশাঙ্ক। এরপরই পাল্টা চাল দিলেন শশাঙ্ক মনোহর। তার নয়া আর্থিক মডেল আটকাতে হলে আইসিসিতে শ্রীলঙ্কা ও বাংলাদেশর ভোট লাগবেই বিসিসিআই-এর। কিন্তু বিসিসিআই-এর বন্ধু বাংলাদেশ ও শ্রীলঙ্কা ইঙ্গিত দিয়েছে শ্রীনিবাসনকে আইসিসির চেয়ারম্যান করার চেষ্টা হলে তারা বিসিসিআইকে ভোট দেবে না।

আরও পড়ুন মরশুমের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন রবীন্দ্র জাদেজা

বাংলাদেশ,শ্রীলঙ্কার এই ইঙ্গিতকে আখেড়ে শশাঙ্ক মনোহরের চাল বলেই মনে করছেন শ্রীনি অনুরাগীরা। শ্রীনি অনুরাগীদের দাবি ওই দুটি দেশের আইসিসির প্রতিনিধি শশাঙ্ক মনোহর ঘনিষ্ঠ। তারা মনোহরের অঙ্গুলি হেলনেই এমন ইঙ্গিত দিচ্ছেন। তবে তাদের দাবি শ্রীনিবাসন যদি আসরে নামেন তাহলে অনেক অঙ্কই পাল্টে দেবেন এই দুঁদে ক্রিকেট প্রশাসক। এদিকে নয়ই এপ্রিলের বোর্ডের স্পেশাল জেনারেল মিটিংয়ে শ্রীনি উপস্থিত হন কি না সেদিকে নজর রাখছে বিসিসিআই-এর প্রশাসনিক কমিটিও। তাদের ধারনা শ্রীনির পরিকল্পনাতেই এই বৈঠকের আয়োজন করেছেন বোর্ডের যুগ্মসচিব অমিতাভ চৌধুরী।

আরও পড়ুন  রেসলিং রিংকে বিদায় জানালেন দ্য আন্ডারটেকার