মেয়েদের আইপিএল চালু করতে সৌরভের বোর্ডের কাছে আর্জি সুনীল গাভাসকরের

তিন দল নিয়ে ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১৮ সাল থেকে শুরু হয়েছে সেই টুর্নামেন্ট।

Updated By: Mar 10, 2020, 03:21 PM IST
মেয়েদের আইপিএল চালু করতে সৌরভের বোর্ডের কাছে আর্জি সুনীল গাভাসকরের

নিজস্ব প্রতিবেদন: মেয়েদের আইপিএল চালু নিয়ে বেশ কয়েকবার রব উঠলেও সেটা আলোচনা স্তরেই রয়ে গিয়েছে। আইপিএল-এর পরিবর্তে তিন দল নিয়ে ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০১৮ সাল থেকে শুরু হয়েছে সেই টুর্নামেন্ট। আইসিসি ওমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের হারের পর এবার দেশের মাটিতে মহিলাদের আইপিএল চালু করার জন্য সৌরভের বোর্ডের কাছে জোরালো সওয়াল করলেন সুনীল গাভাসকার।

এক সাক্ষাত্কারে প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, "সৌরভ গাঙ্গুলি এবং বিসিসিআই এর কাছে আমার একটাই কথা বলার ছিল, যে এই বছর সম্ভব নয় জানি, কিন্তু পরের বছর থেকে মেয়েদের আইপিএল হোক, তাতে অনেক প্রতিভা উঠে আসবে।" সঙ্গে তিনি যোগ করেন, "এই (IPL) টুর্নামেন্টের সৌজন্যে গত কয়েক বছরে একের পর এক প্রতিভা উঠে এসেছে এবং আসছে। যারা জাতীয় দলের হয়েও পারফরম্যান্স করছে। তাই আমি যেটা বলতে চাইছি সেটা হল বিশ্বকাপে (টি-টোয়েন্টি) ভারতের মেয়েরা দেশকে গর্বিত করেছে। ফাইনালে কি ফল হয়েছে সেটা ভেবে কী হবে! হারলেও আমাদের মাথা উঁচু করে রাখার মতোই কিছু করেছে তারা। "

সেই সঙ্গে সৌরভ গাঙ্গুলির বোর্ডকে নানা পরামর্শও দিয়েছেন সুনীল গাভাসকর। তাঁর মতে, " আমার মনে হয় এখনই যে আট ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে শুরু করতে হবে এমনটা নয়। এটা তো পাঁচ অথবা চার দলের ওমেনস ইন্ডিয়ান প্রিয়িমার লিগ (WIPL) বা ওইরকম কিছু একটা তোমরা বলতেই পারো। আমার বক্তব্য অন্তত শুরু তো হোক, তাহলেই ভবিষ্যতে আরও অনেক প্রতিভা উঠে আসবে, পুরুষ দলের মতোই। "

আরও পড়ুন - ভারত সফরে কোহলিদের সঙ্গে হাত মেলাবেন না দু প্লেসিরা

.