১৬ মাস পর প্রত্যাবর্তন, কোহলিকে পিছনে ফেললেন স্টিভ স্মিথ

১৬ মাস পর মাঠে নেমে কোহলির রেকর্ড নিজের নামে করে নিলেন স্মিথ। 

Updated By: Aug 2, 2019, 01:24 PM IST
১৬ মাস পর প্রত্যাবর্তন, কোহলিকে পিছনে ফেললেন স্টিভ স্মিথ

নিজস্ব প্রতিবেদন : গত বছর মার্চ মাসে বল বিকৃতির অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। কেপটাউন টেস্টের ১৬ মাস পর আবার অ্যাসেজে তাঁকে টেস্ট দলের জার্সি গায়ে দেখা গেল। ১৬ মাস পর টেস্ট জার্সিতে প্রত্যাবর্তন করেই নিজের জাত চেনালেন স্টিভ স্মিথ। এক বছর নির্বাসনের খাঁড়া ঝুলেছিল তাঁর মাথার উপর। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন। কিন্তু তিনি আসলে যে টেস্ট স্পেশালিস্ট তা আরও একবার বুঝিয়ে দিলেন স্টিভ স্মিথ।

আরও পড়ুন-  গোষ্ঠীদ্বন্দ্ব উড়িয়েছেন বিরাট, 'দেশের জন্য খেলি' বলে বিতর্ক বাড়ালেন রোহিত

১৪৪ রানের দুরন্ত ইনিংস খেললেন। তাও দলের যে সময় তাঁকে প্রয়োজন ছিল ঠিক সেই সময়ই। ইংল্যান্ডের মাটিতে অ্যাসেজ-এর প্রথম দিনে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তিনি। কেরিয়ারের ২৪তম টেস্ট সেঞ্চুরি করলেন। সঙ্গে অনেক রেকর্ডও গড়লেন। টেস্ট ক্রিকেটে এই মুহূর্তে সেরা ব্যাটসম্যান কে? বিরাট কোহলি নাকি স্টিভ স্মিথ? এই নিয়ে বিস্তর তর্ক চলে। তবে ১৬ মাস পর মাঠে নেমে কোহলির রেকর্ড নিজের নামে করে নিলেন স্মিথ। 

আরও পড়ুন-  ডোপিং-এর জন্য পৃথ্বী শ'কে শাস্তি দিয়ে বিপাকে বিসিসিআই

১১৮ ইনিংস খেলে ২৪ নম্বর সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ইতিহাসের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান এখন স্মিথ। কোহলি ১২৩ ইনিংসে ২৪টি সেঞ্চুরি করেছেন। মাত্র ৬৬ ইনিংসে ২৪তম সেঞ্চুরি করে যথারীতি এই তালিকার শীর্ষে রয়েছেন স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান। অ্যাসেজে এটা স্মিথের নবম সেঞ্চুরি। অ্যাসেজে সেঞ্চুরির বিচারে স্মিথের উপরে রয়েছেন স্যার ডন ব্র্যাডম্যান (১৯), স্যার জ্যাক হবস (১২) ও স্টিভ ওয়াহর (১০)।