Sunil Chhetri: অবসরের পর কোন অবতারে ধরা দিতে পারেন Team India-র অধিনায়ক? জানতে পড়ুন

চলতি বছরের জুন মাস থেকেই এক বছরের কোর্স শুরু করতে চলেছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক। 

Updated By: May 4, 2022, 07:50 PM IST
Sunil Chhetri: অবসরের পর কোন অবতারে ধরা দিতে পারেন Team India-র অধিনায়ক? জানতে পড়ুন
নতুন রুপে ধরা দিতে চলেছেন সুনীল ছেত্রী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বয়স এখন ৩৭ বছর। এ বার কি তাহলে অবসরের কথা ভাবতে শুরু করে দিয়েছেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)? শোনা যাচ্ছে ইতিমধ্যেই স্পোর্টস ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট (Sports management and legal skills) করার জন্য ঐতিহ্যশালী আইএসডিই ল বিজনেস স্কুলে নিজের নাম নথিভুক্ত করেছেন। একটি সংবাদ মাধ্যমের খবর অনুসারে, চলতি বছরের জুন মাস থেকেই এক বছরের কোর্স শুরু করতে চলেছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক (Indian Football Team)।

জানা গিয়েছে এই কোর্সের ফি ১৫ হাজার ইউরো। তবে সুনীলের সম্মানের কথা মাথায় রেখে সুনীল ১০০ শতাংশ স্কলারশিপ পেয়েছেন। কারণ আইএসডিই, যা এফসি বার্সিলোনার সঙ্গে একযোগে কাজ করে, তারা ফিফপ্রোর সাথে বিশেষ ভাবে যুক্ত। এই ফিফপ্রো হল আন্তর্জাতিক পেশাদারি ফুটবলারদের সংগঠন। সুনীল ছেত্রী নিজের দরখাস্ত ও সিভি পাঠিয়েছিলেন ফিফপ্রোর ভারতীয় শাখা, ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া থেকে, যেখানে তিনি নিজেই সহ-সভাপতি।

এই কোর্স করলে সুনীল ছেত্রীর কাছে একাধিক বিকল্প আসবে। ক্রীড়া সংগঠনের ম্যানেজমেন্টের কাজ, আইনি সংস্থা, ক্রীড়া এজেন্ট ও ক্রীড়া উপদেষ্টার মত কাজ। এছাড়া নানা ফেডারেশন, লিগ, ক্লাব ও সংস্থাগুলির সঙ্গেও কাজ করতে পারবেন সুনীল।

আরও পড়ুন: Cheteshwar Pujara: বড় যুদ্ধের জন্য তৈরি ‘চে পূজারা’! জানিয়ে দিলেন গর্বিত বাবা

আরও পড়ুন: Boris Becker: শ্রীঘরে প্রাক্তন টেনিস তারকা কীভাবে সময় কাটাচ্ছেন? পড়লে চমকে উঠবেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.