সুনীলের সামনে শুধু মেসি-রোনাল্ডো!

সুনীলের সামনে এখন শুধু লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।  

Updated By: Jun 5, 2018, 09:52 AM IST
সুনীলের সামনে শুধু মেসি-রোনাল্ডো!

নিজস্ব প্রতিবেদন : রাশিয়া বিশ্বকাপের আবহে মেসি-রোনাল্ডোর সঙ্গে আলোচনায় উঠে এলেন ভারতের সুনীল ছেত্রী। চাইনিজ তাইপের বিরুদ্ধে হ্যাটট্রিক করে আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোল করা বর্তমান ফুটবলারদের তালিকায় যুগ্মভাবে তিন নম্বরে উঠে এসেছিলেন ভারত অধিনায়ক। সোমবার শততম ম্যাচে জোড়া গোল করে টপকে গেলেন স্পেনের দাভিদ ভিয়াকে। সুনীলের সামনে এখন শুধু লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।  

আরও পড়ুন- সচিনের শহরে সেঞ্চুরিতে জোড়া গোল সুনীলের

রাশিয়ায় বিশ্বকাপ শুরু হতে হাতে গোনা আর কয়েকটি দিন বাকি। ফুটবল বিশেষজ্ঞদের আলোচনায় অবশ্যই রয়েছেন বিশ্বফুটবলের দুই তারকা মেসি এবং রোনাল্ডো। দুই ম্যাচে ৫ গোল করে এবার সেই আলোচনায় ঢুকে পড়লেন সুনীল ছেত্রী। তিনি অপরাজিত ৬১। ১০০ ম্যাচে তাঁর গোলসংখ্যা এখন ৬১।

আরও পড়ুন- বিশ্বকাপে মেসির নয়া ফ্রিকিক স্ট্র্যাটেজি

এ যেন সোনার ছেলের সোনালী সময়।তেরো বছর আগে প্রথম জাতীয় দলের জার্সি পরার পরে ক্রমশ সাফল্যের শিখরে পৌঁছেছেন দিল্লির সুনীল। সোমবার কেনিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে  স্পেনের প্রাক্তন স্ট্রাইকার দাভিদ ভিয়াকে (৫৯ গোল) টপকে গেলেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোল করা বর্তমান ফুটবলারদের তালিকায় সুনীলের সামনে এখন আর্জেন্তিনিয় তারকা লিওনেল মেসি এবং পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো । ১৪৯ ম্যাচে ৮১টি গোল করে তালিকায় সবার ওপরে সিআরসেভেন। ১২৪ ম্যাচে ৬৪ গোল করে দু নম্বরে এলএমটেন। যে গতিতে সুনীল এগোচ্ছেন তাতে রাশিয়ায় বিশ্বকাপে বল গড়ানোর আগে ইন্টারকন্টিনেন্টাল কাপেই মেসিকে ছুঁয়ে ফেললে অবাক হওয়ার কিছু থাকবে না।

.