Sunil Narine: প্লে-অফের দৌড়ে কেকেআর! ফের স্বপ্নের কাণ্ডারি নারিন

এবারের আইপিএলে ৮টি ম্যাচ খেলে ইতিমধ্যেই নারিন তুলে নিয়েছেন ৯টি উইকেট।

Updated By: Sep 29, 2021, 07:32 PM IST
Sunil Narine: প্লে-অফের দৌড়ে কেকেআর! ফের স্বপ্নের কাণ্ডারি নারিন
সুনীল নারিন

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2021) দ্বিতীয় পর্বে নতুন কলকাতা নাইট রাইডার্সকে দেখছেন সমর্থকরা। ৪ টি ম্যাচের মধ্যে ৩ টিতেই জয়। বিরাট কোহলির বেঙ্গালুরু (RCB), রোহিত শর্মার মুম্বই (MI) ও ঋষভ পন্থের দিল্লী (DC) ধরাশায়ী হয়েছে ইতিমধ্যেই। 

কেকেআরের বিরুদ্ধে কান ঘেঁষে জয় পেয়েছে ধোনির চেন্নাই। শেষ বলে না হারলে টানা চারটি ম্যাচই পকেটে পুরতে পারত কেকেআর। ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগের চতুর্থ স্থান নিজেদের দখলে রেখেছেন অইন মর্গ্যানরা (Eoin Morgan)। নেট রানরেটেও বাকিদের থেকে অনেকটা সুবিধাজনক অবস্থায় রয়েছেন তাঁরা। ভারতে হওয়া প্রথম পর্যায়ের ৭টি ম্যাচের মধ্যে মাত্র ২টিতে জিতেছিলেন রাসেলরা, কিন্তু আরব আমিরশাহিতে রাতারাতি ভোলবদল। 

আরও পড়ুন: Pink Ball Test: বড় ধাক্কা, চোটের জন্য Day-Night test থেকে ছিটকে গেলেন Harmanpreet Kaur

নাইটদের এই ফর্মের উন্নতির পিছনে টিম ম্যানেজমেন্টের আগ্রাসী নীতি, ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) ওপেনার হিসেবে উঠে আসা, রাহুল ত্রিপাঠীর (Rahul Tripathi) ফর্ম তো রয়েছেই তবে বোলার সুনীল নারিনের (Sunil Narine) স্বমহিমায় ফেরা সম্ভবত সবথেকে বড় প্রাপ্তি কেকেআরের জন্য। তাঁকে ওপেনিং থেকে সরানো মাস্টার স্ট্রোক এবারের আইপিএলে। 

ওপেনিং থেকে সরানোর ফলেই সম্ভবত বোলিংয়ে আরও বেশী বোলিংয়ে মনোযোগ দিতে পেরেছেন সুনীল। ২০১২ ও ২০১৪ সালে নাইটদের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে অন্যতম বড় কারণ ছিল সুনীলের হাতের জাদু। মাঝে বারংবার বোলিং অ্যাকশন বদল হওয়ার ফলে কমে গিয়েছিল তাঁর বোলিংয়ের ধার।

এবারের আইপিএলে ৮টি ম্যাচ খেলে ইতিমধ্যেই নারিন তুলে নিয়েছেন ৯টি উইকেট। ২০১২ তে ১৫ ম্যাচে ২৪টি উইকেট নিয়েছিলেন, ২০১৪ তে ১৬ ম্যাচে নেন ২১ উইকেট। শুধু উইকেট নেওয়াই নয়, বিপক্ষের রান আটকে রাখতেও ক্যারিবিয়ান স্পিনারের জুড়ি মেলা ভার। নারিনের এই ফর্ম অব্যাহত থাকলে এবারের আইপিএলের রঙ ফের একবার বেগুনি হতেই পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.