Suryakumar Yadav | Asia Cup 2023: 'বুঝতেই পারছি না'! বিশের বাঘ পঞ্চাশে হতাশ, দিশাহীন সূর্য আলোর সন্ধানে...

Suryakumar Yadav keen to crack the code in 50-over format: ওয়ানডে ক্রিকেটে সূর্যকুমারের ব্যর্থতা অব্যাহত। তবে সূর্য মরিয়া দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ফরম্যাটে রান করার জন্য। এশিয়া কাপেই নিজেকে প্রমাণ করতে চান বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার।

Updated By: Aug 29, 2023, 04:15 PM IST
Suryakumar Yadav | Asia Cup 2023: 'বুঝতেই পারছি না'! বিশের বাঘ পঞ্চাশে হতাশ, দিশাহীন সূর্য আলোর সন্ধানে...
ব্যর্থতা নিয়ে অকপট সূর্যকুমার যাদব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কখনও ফাইন লেগের ওপর দিয়ে 'নটরাজ সুইপ', তো কখনও ওয়াইড লং অন দিয়ে 'হেলিকপ্টার হুইপ'! প্রয়োজনে এক্সট্রা কভারের ওপর দিয়ে ড্রাইভ থেকে 'ব়্যাম্প ওভার উইকেটকিপার'। আবার স্কোয়ারের ওপর দিয়ে কাট। একজন ব্যাটারই এসব অনায়াস দক্ষতায় এবং অবলীলায় করতে পারেন। তাঁর আর কোনও ভূমিকার প্রয়োজন নেই। তিনি 'ওয়ান অ্যান্ড অনলি' সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। বাইশ গজের নতুন 'মিস্টার ৩৬০'। বোলাররা বুঝেই উঠতে পারেন না যে, বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটারকে কোন বলে পরাস্ত করা সম্ভব! কিন্তু এসবই কুড়ি ওভারের ফরম্যাটে প্রযোজ্য।

আরও পড়ুন: Team India | Asia Cup 2023: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের! নক্ষত্র ক্রিকেটারকে পাচ্ছেন না রোহিতরা

তিরিশটি ওভার বেড়ে গেলেই নিভে যাচ্ছে সূর্যের আলো। ওয়ানডে ক্রিকেট খেলতে গিয়েই ক্রমাগত ধরাশায়ী হচ্ছেন সূর্য। টি-টোয়েন্টির বাঘ, ওয়ানডে ফরম্যাটে এসে একেবারে ভিজে বিড়াল। আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2023) দলে তিনি রয়েছেন। শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে সূর্য সাফ স্বীকার করে নিলেন যে, তিনি পঞ্চাশ ওভারের ফরম্য়াটের কোডটা ক্র্যাক করতে পারছেন না। দিশাহীন সূর্য এখন আলোর সন্ধানে...

সূর্য এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বলেন, 'দেখুন আমাকে যে ভূমিকা দেওয়া হয়েছে, তার উপলব্ধি আমার মধ্যে আছে। আমি সেটা বজায় রাখব।এই চ্যালেঞ্জটা নিয়েই রান করার চেষ্টা করব। আর সত্যি বলতে পঞ্চাশ ওভারের ফরম্যাটে ভালো করার জন্য আমি মুখিয়ে আছি। সবাই বলে যে, আমার জন্য নাকি টি২০ ভালো। কিন্তু দু'টোই তো সাদা বলের ক্রিকেট। কিন্তু ৫০ ওভারে, কেন কোডটা ক্র্যাক করতে পারছি না! এটাই ভাবছি আমি। আমি কিন্তু আমার মতো করেই অনুশীলন করে যাচ্ছি। এই ফরম্যাটই আমার কাছে সবচেয়ে চ্যালেঞ্জিং। বাকি তিন ফরম্যাটের মতোই এখানে খেলতে হয়। শেষ টি-টোয়েন্টি ম্য়াচের মতোই শান্ত ও সংযত হয়ে খেলতে হবে। আসলে এখানে ব্যালেন্সটা খুব গুরুত্বপূর্ণ। সেই কারণেই আমি প্রচুর অনুশীলন করছি। রাহুল দ্রাবিড় স্যর ছাড়াও বিরাট ও রোহিত ভাইয়ের সঙ্গে প্রচুর কথা বলছি। আশা করি যত দিন যাবে আমি কোডটা ক্র্যাক করতে চাই। আমি শুধু আমার খেলার প্রতি দৃষ্টিভঙ্গিটা একই রেখে এগিয়ে যেতে চাই। খেলতে চাই পরিস্থিতি বুঝে।'

ডান হাতি মারকুটে ব্যাটার সূর্য দেশের জার্সিতে খেলেছেন ৫৩টি টি-২০ ম্য়াচ। ৪৬.০২-এর গড়ে করেছেন ১৮৪১ রান। তাঁর স্ট্রাইক রেট ১৭২.৭০। কিন্তু ওয়ানডে ফরম্যাটে এসেই তাঁকে খোঁড়াতে হয়েছে। দেশের হয়ে ২৬টি ওয়ানডে ম্যাচে করেছেন মাত্র ৫১১ রান। গড়ও পাতে দেওয়ার মতো নয়। মাত্র ২৪.৩৩। সূর্যকুমারকে সময় দেওয়াতেই বিশ্বাসী টিম ম্যানেজমেন্ট। তবে অনেকের মতে বিশ্বকাপের দলে থাকার জন্য় সূর্যকে এশিয়া কাপে নিজেকে প্রমাণ করতেই হবে। 

আরও পড়ুন: Pakistan | Asia Cup 2023: কাপযুদ্ধে বদলে যাবে বাবরদের বেশভূষা, একেবারে ফিল্মি কায়দায় সামনে এল নতুন জার্সি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.