Team India | Asia Cup 2023: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের! নক্ষত্র ক্রিকেটারকে পাচ্ছেন না রোহিতরা

KL Rahul Ruled Out For First Two Games Asia Cup 2023: যে ক্রিকেটারকে নিয়ে ছিল প্রশ্নচিহ্ণ, সেই ক্রিকেটারকে নিয়েই চলে এল বড় আপডেট। এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে থাকবেন না নক্ষত্র ক্রিকেটার।

Updated By: Aug 29, 2023, 03:22 PM IST
Team India | Asia Cup 2023: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের! নক্ষত্র ক্রিকেটারকে পাচ্ছেন না রোহিতরা
মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যেমনটা প্রত্যাশিত ছিল ঠিক তেমনটাই ঘটল। এশিয়া কাপের (India Asia Cup 2023 Squad) দল ঘোষণা করার সময়েই, বুকে কাঁপুনি ধরানো খবর দিয়েছিলেন জাতীয় দলের নির্বাচক প্রধান অজিত আগরকর (Ajit Agarkar)। তিনি জানিয়েই দিয়েছিলেন যে, দলের তারকা ক্রিকেটারকে হয়তো এশিয়া কাপের শুরুর দিকে পাওয়া যাবে না। আর সেই খবরেই সিলমোহর দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) ট্যুইট করে জানিয়ে দিল। রোহিত শর্মাদের (Rohit Sharma) হেডস্যর রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) উদ্ধৃত করে বিসিসিআই জানিয়েছে যে, চোট-আঘাত সারিয়ে, দীর্ঘদিন পর দলে ফেরা কেএল রাহুলের (KL Rahul) পক্ষে এশিয়া কাপের প্রথম দুই ম্যাচ (পাকিস্তান ও নেপাল) খেলা সম্ভব হচ্ছে না। 

আরও পড়ুন: Sunil Gavaskar: 'বিচার হয় ট্রফি দিয়েই', রোহিতকে যা শোনানোর শুনিয়ে দিলেন সানি!

রাহুলের মতোই শ্রেয়স আইয়ারও চোট সারিয়ে ফিরেছেন জাতীয় দলে। দল ঘোষণার দিন আগরকর বলেছিলেন, 'রাহুল-শ্রেয়স, দু'জনেই দীর্ঘদিনের গুরুতর চোট সারিয়ে দলে এসেছে। শ্রেয়স পুরোপুরি ফিট। তবে রাহুলের একটা অস্বস্তি রয়েছে। তবে সেটা মূল চোটের জন্য নয়। রাহুলের জন্যই সঞ্জু স্যামসনকে আমরা রিজার্ভ প্লেয়ার হিসেবে নিয়ে যাচ্ছি। রাহুলের চোটের ব্যাপারে আমরা ফিজিয়োর থেকে রিপোর্ট পাব। টুর্নামেন্টের শুরুর ম্যাচেও ওকে না পেলে, দ্বিতীয় বা তৃতীয় ম্যাচে পেতে পারি। টুর্নামেন্টের কোনও একটা পর্যায় ও খেলবে। রাহুল ট্র্যাকেই আছে। শ্রেয়সের ফিট সার্টিফিকেট পাওয়াটা আমাদের জন্য ভালো খবর।' 

রাত পোহালেই শুরু এশিয়া কাপ । পাকিস্তানের মুলতানে কাপযুদ্ধের প্রথম ম্যাচে মুখোমুখি পাকিস্তান-নেপাল। তবে 'মাদার অফ অল ব্যাটল' দিয়েই কাপযুদ্ধের অভিযান শুরু টিম ইন্ডিয়ার। আগামী ২ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান মুখোমুখি শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে। এশিয়া কাপের আগে  রোহিত শর্মা অ্য়ান্ড কোং বেঙ্গালুরুর আলুরে সেরেছেন প্রস্তুতি শিবির। গত ২৩ অগস্ট থেকে শুরু হয়েছিল জাতীয় শিবির। জড়ো হয়েছিলেন দ্রাবিড়ের শিষ্য়রা! সাত দিনের ক্যাম্প শেষ করে রোহিতরা উড়ে যাচ্ছেন শ্রীলঙ্কায়। 

দেশ ছাড়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন দ্রাবিড়। রাহুলের চোটের প্রসঙ্গে তিনি বলেন, 'কেএলের ভালো একটা সপ্তাহ কেটেছে আমাদের সঙ্গে। ও ভালোই খেলছে। উন্নতিও করেছে। কিন্তু আমরা ক্যান্ডি ট্রিপের প্রথম ভাগে ওকে পাচ্ছি না। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই ওকে আরও কয়েকদিন দেখা হবে। আমরা ৪ সেপ্টেম্বর আবার জড়ো হব। তবে রাহুলকে প্রথম দুই ম্যাচে পাচ্ছি না। শ্রেয়স একদম ফিট আছে। সব ক'টি বক্সেই ও টিক করেছে অনুশীলনের সময়। ওকে আমরা এশিয়া কাপে সময় দেব।' এশিয়া কাপে স্ট্যান্ড বাই হিসেবে রয়েছেন সঞ্জু স্য়ামসন। রাহুল না খেললে তাঁর জায়গায় স্যামসনকে ভাবতে পারেন দ্রাবিড় অ্যান্ড কোং। রাহলু অনুশীলনে ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটকিপিংও করেছিলেন।

কী হয়েছিল রাহুলের: গত ১ মে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ে চোট পেয়েছিলেন রাহুল। সেইজন্য তাঁর পক্ষে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা সম্ভব হয়নি। ৩১ বছরের ক্রিকেটার চোটের জন্য করান অস্ত্রোপচার। শরীরে ছুরি-কাঁচি চলার পর রাহুল সুস্থ হয়ে ওঠেন ধীরে ধীরে। এরপর তিনি বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে শুরু করে দেন রিহ্যাব। এই মুহূর্তে রাহুল একেবারে ফিট। তিনি নিজেই ইনস্টাগ্রামে নেট সেশনের ভিডিয়ো পোস্ট করেছিলেন কিছুদিন আগে। সেখানে দেখা গিয়েছিল যে, স্টাইলিশ ক্রিকেটার ব্যাট হাতে ঝলসাচ্ছেন। একেবারে আগুনে ছন্দে ব্যাট করছেন তিনি। ফলে বুঝে নিতে অসুবিধা হয়নি যে, এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। 

ভারতের এশিয়া কাপের দল: রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন।

আরও পড়ুন: WATCH | Asia Cup 2023: সোজা দ্রাবিড়ের শিবিরে ঢুকলেন ঋষভ, ফুরফুরে মেজাজেই নক্ষত্র! বিশ্বকাপে খেলছেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.