Suryakumar Yadav | MI vs RCB | IPL 2024: সেই মেজাজ...রাতের সাগরপারে উঠল সূর্য, প্রবল ছটায় 'সাত'কাহনের মাইলস্টোন

Suryakumar Yadav races to 7000 T20 runs: করে দেখালেন সূর্যকুমার যাদব। ফিরলেন চেনা ছন্দে। লিখলেন ইতিহাস।  

Updated By: Apr 12, 2024, 01:38 PM IST
Suryakumar Yadav | MI vs RCB | IPL 2024: সেই মেজাজ...রাতের সাগরপারে উঠল সূর্য, প্রবল ছটায় 'সাত'কাহনের মাইলস্টোন
সূর্যকুমার করে দেখালেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে ডেকে, মুম্বই ইন্ডিয়ান্স একেবারে ধুয়ে দিল রয়্যাল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুকে (MI vs RCB, IPL 2024)। টস হেরে প্রথমে ব্য়াট করে ফাফ দু প্লেসিসরা আট উইকেটে ১৯৬ রান তুলেছিল। মুম্বইয়ের তারকাখচিত ব্য়াটিং লাইনআপের এই রান কোনও রানই মনে হয়নি। তারা ২৭ বল হাতে রেখে, হেসেখেল এই ম্য়াচ বার করে নেয় সাত উইকেটে।

দীর্ঘদিনের চোট সারিয়ে খেলায় ফেরা সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) আইপিএল প্রত্য়াবর্তনে ছাপ রাখতে পারেননি। দিল্লির বিরুদ্ধে খাতা খুলতে পারেননি বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটার। তবে বেঙ্গালুরুর বিরুদ্ধে ফিরলেন সেই চেনা সূর্য। তিনে নেমে মাত্র ১৯ বলে ঝোড়ো ৫২ রানের ইনিংস খেললেন। পাঁচটি চার ও ছ'টি চার এল তাঁর হাত থেকে। সূর্যর স্ট্রাইক রেট ছিল ২৭৩.৬৮। আর এই ম্য়াচেই সূর্য তৈরি করলেন 'সাত'কাহনের মাইলস্টোন!

আরও পড়ুন: Mayank Yadav | IPL 2024: ১৫৬.৭ কিমির গতির রাজা! ছিলেন বিশ্বকাপের ভাবনায়...এবার এল চরম দুঃসংবাদ

সূর্য চতুর্থ দ্রুততম ভারতীয় হিসেবে টি-২০ ক্রিকেটে সাত হাজার রান করলেন। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে সাতহাজারি হতে সূর্যর লাগল ২৪৯ ইনিংস। দ্রুততম ভারতীয় হিসেবে এই রেকর্ড রয়েছে কেএল রাহুলের। ১৯৭ ইনিংসে রাহুল সাত হাজার টি-২০ রান করেছিলেন। গতবছর লখনউয়ের জার্সিতে গুজরাতের বিরুদ্ধে এই নজির গড়েন তিনি। সার্বিক ভাবে রাহুল তৃতীয় দ্রুততম। তালিকায় একে বাবর আজম (১৮৭ ইনিংস) ও দুয়ে ক্রিস গেইল (১৯২ ইনিংস)। বিরাট কোহলি দ্বিতীয় দ্রুততম ভারতীয় হিসেবে টি-২০ ক্রিকেটে এই মাইলস্টোন স্পর্শ করেছেন। তাঁর লেগেছিল ২১২ ইনিংস।
 
গত ডিসেম্বরের ঘটনা। বিশ্বকাপ শেষ করেই সূর্যের নেতৃত্বে ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তারপর সূর্য দক্ষিণ আফ্রিকা উড়ে যান রিঙ্কু সিংদের নিয়ে। খেলেন তিন ম্য়াচের টি-২০ সিরিজ। সিরিজের শেষ তথা তৃতীয় ম্য়াচে সূর্য ঝকঝকে সেঞ্চুরি করেন। যদিও ভারত জেতেনি। সিরিজ ১-১ ড্র হয়ে যায়। জোহানেসবার্গে ওই ম্য়াচে খেলতে গিয়েই সূর্য ফিল্ডিংয়ের সময়ে মারাত্মক চোট পান। দ্বিতীয় ইনিংসের পাওয়ার প্লে'র শুরুতেই বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটারের জীবনে নেমে আসে বিপত্তি। ফিল্ডিং করার সময় তাঁর গোড়ালি ঘুরে যায়। বাধ্য হন মাঠ ছাড়তে। নিজের পায়ে ভর দিয়েও দাঁড়াতে পারছিলে না সূর্য। সতীর্থদের কাঁধে ভর দিয়ে সাজঘরে ফিরেছিলেন। বাকি ম্যাচে রবীন্দ্র জাদেজা দলকে নেতৃত্ব দেন। 

সূর্য এরপর দেশে ফিরে আসেন। তারপর সূর্যর স্পোর্টস হারনিয়া অস্ত্রোপচার হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার পর থেকে সূর্য কোনও প্রতিযোগিতামূলক ম্য়াচে অংশ নিতে পারেননি। এবার আইপিএল দিয়েই শুরু হল তাঁর ক্রিকেট। সূর্যর ফেরা শুধু মুম্বইয়ের জন্য়ই নয়, ভারতীয় দলের জন্য়ও সুসংবাদ। কারণ জুনেই কুড়ি ওভারের বিশ্বকাপ। আর সূর্যর ব্য়াটই বদলে দিতে পারে ম্য়াচের রং।

আরও পড়ুন: Hardik Pandya: আইপিএলের মাঝেই বাড়ল রক্তচাপ, কোটি কোটি টাকার প্রতারণা! গ্রেফতার হার্দিকের ভাই

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.