Sushil Kumar: তিহাড় জেলে ফিটনেস গুরু হয়ে গিয়েছেন বন্দি সুশীল কুমার

সুশীল কুমার (Sushil Kumar) জেলে গিয়ে প্রশিক্ষকের ভূমিকায় উত্তীর্ণ হয়েছেন।

Updated By: Mar 12, 2022, 04:49 PM IST
Sushil Kumar: তিহাড় জেলে ফিটনেস গুরু হয়ে গিয়েছেন বন্দি সুশীল কুমার

 

নিজস্ব প্রতিবেদন: দু'বারের অলিম্পিক পদক জয়ী কুস্তিগীর সুশীল কুমারের (Sushil Kumar) ঠিকানা এখন দিল্লির তিহাড় জেল (Tihar jail)। ছত্রসাল স্টেডিয়ামে জুনিয়র জাতীয় চ্যাম্পিয়ন সাগর রানা ধনকড় হত্যা মামালায় মূল অভিযুক্ত তিনি। গতবছরের জুন মাস থেকেই তিহাড়ে আছেন সুশীল। জেলে সুশীল নিজেকেই শুধু ফিট রাখছেন না, বাকি বন্দিদেরও দিচ্ছেন ফিটনেস ট্রেনিং। 

এই মুহূর্তে ছয় থেকে সাত জন জেলবন্দির প্রশিক্ষক হয়ে গিয়েছেন সুশীল। শারীরিক ট্রেনিংয়ের পাশাপাশি সুশীল দিচ্ছেন কুস্তীর পাঠও! বিগত দু'বছর কোভিড (Covid-19) আবহে জেলের মধ্যে একাধিক নিষেধাজ্ঞা জারি হয়েছে। করোনার দাপট কমায় সুশীলকে জেল কর্তৃপক্ষ প্রশিক্ষণ দেওয়ার অনুমোদন দিয়েছে। জেল আধিকারিকরা জানিয়েছেন যে, অবসাদ থেকে দূরে থাকার জন্য কোনও জেলবন্দি যদি মনে করেন যে, তিনি সুশীলের থেকে প্রশিক্ষণ নেবেন, তাহলে তাঁকে সেই অনুমোদন দেওয়া হবে।

সুশীলের বিরুদ্ধে গতবছর ৪ মে সাগরকে হত্যা করার অভিযোগ ওঠে। অপহরণ এবং ষড়যন্ত্রের অভিযোগও আনে দিল্লি পুলিস। বলা হয়েছে যে, ধনকড়কে তাঁর দিল্লির মডেল টাউন অ্যাপার্টমেন্ট থেকে অপহরণ করে সুশীল নিয়ে যান ছত্রশাল স্টেডিয়ামে। সাগরের মৃত্যুর পর পঞ্জাবের জলন্ধর থেকে সুশীল ও তাঁর সহযোগী অজয় কুমারকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিস। একাধিক রাজ্যে গা ঢাকা দিয়েও শেষ পর্যন্ত পুলিসের হাত থেকে বাঁচতে পারেননি সুশীল।

আরও পড়ুন: Smriti Mandhana ম্যাচ সেরার পুরস্কার ভাগ করে নিলেন Harmanpreet Kaur-এর সঙ্গে!

আরও পড়ুনWomen's World Cup: ওয়েস্ট ইন্ডিজকে ১৫৫ রানে হারিয়ে দুরন্ত জয় ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.