অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ার পথে, সরকারি ঘোষণা পরের সপ্তাহেই!

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে ওই সময় আইপিএল আয়োজন করতে চাইছে বিসিসিআই। তাহলে আইপিএলের আগেই এশিয়া কাপে খেলা যাবে

Edited By: সুখেন্দু সরকার | Updated By: May 22, 2020, 06:58 PM IST
অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ার পথে, সরকারি ঘোষণা পরের সপ্তাহেই!

নিজস্ব প্রতিবেদন: অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা।  আদৌ এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ সম্ভব কিনা সেই নিয়ে ২৮মে ভিডিয়ো কনফারেন্সে বৈঠকে বসতে চলেছে আইসিসি-বোর্ড। সূত্রের খবর, এবছরের বিশ্বকাপকে স্থগিত ঘোষণা করে দেওয়া আইসিসি-র কেবল সময়ের অপেক্ষা। বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত ঘোষণা ২৮মে আইসিসি বোর্ড মিটিংয়ের পরেই সরকারিভাবে ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। মারণ ভাইরাস থেকে বাঁচতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং অস্ট্রেলিয়া সরকার মিলিতভাবে। কিন্তু ২০২০ সালের অক্টোবর নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে কখন হবে সেই টুর্নামেন্টে?

আলোচনায় উঠে আসতে পারে এই সম্ভাব্য তিন সময় .....
১. ২০২১ সালে ফেব্রুয়ারি-মার্চ মাসে পিছিয়ে যেতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাহলে এপ্রিলে আইপিএল হওয়া নিয়ে কোনও বাধা থাকবে না এবং তারপরেই ইংল্যান্ডের ভারত সফর হবে।
২.  যদি বিসিসিআই ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট অস্ট্রেলিয়াকে আয়োজন করতে দেয় এবং ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে সেক্ষেত্রে ভারত।
৩. আর যদি ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করে অস্ট্রেলিয়া।

২৬-১৮ মে আইসিসি-র বৈঠকে এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে হবে বলে মনে করা হচ্ছে। অর্থাত্ ২০২দ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গেলেই শাপে বর বিসিসিআই-এর। কারণ ওই উইন্ডোতে স্থগিত হয়ে যাওয়া আইপিএল আয়োজন করতে পারবে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে ওই সময় আইপিএল আয়োজন করতে চাইছে বিসিসিআই। তাহলে আইপিএলের আগেই এশিয়া কাপে খেলা যাবে। আর আইপিএলের পরেই ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে সহজেই যেতে পারবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন - করোনার মাঝে আমফান, কঠিন চ্যালেঞ্জের সঙ্গে লড়াই কলকাতা পুলিসের; কুর্নিশ সৌরভের