এখনও পর্যন্ত টি২০ বিশ্বকাপের সেরা চারটি ক্যাচ, সেরা বিচার করুন আপনি

Updated By: Mar 21, 2016, 03:49 PM IST
 এখনও পর্যন্ত টি২০ বিশ্বকাপের সেরা চারটি ক্যাচ, সেরা বিচার করুন আপনি

স্বরূপ দত্ত

 

ওযেব ডেস্ক: এবারের টি ২০ বিশ্বকাপ খুব ভালোভাবে ফলো করছেন তো? সে তো করবেনই। আপনি যে ক্রিকেট অন্তপ্রাণ। তাই সব ম্যাচ খুঁটিয়ে দেখছেন। ঝোড়ো সব ব্যাটিং, বোলিং তো আছেই, নিশ্চয়ই বিশেষভাবে নজর দিচ্ছেন ফিল্ডিংয়ের উপরও। আর আজকের দিনের ক্রিকেটে ফিটনেস কতটা লাগে, সে তো হাড়ে হাড়ে বোঝাচ্ছে দুর্দান্ত অ্যাথলিট ফিল্ডাররাই। এখনও পর্যন্ত টি২০ বিশ্বকাপের যে চারটি ক্যাচ মানুষের মনে থেকে গিয়েছে, তার মধ্যে সেরা চারটি ক্যাচকে তুলে ধরলাম এই প্রতিবেদনে। কোন ক্যাচটি সেরা বিচার করুন আপনারাই।

‍A) হার্দিক পাণ্ডিয়া - ইডেনে পাকিস্তানের বিরুদ্ধে শার্জিল খানের ক্যাচটি যেভাবে ছুটে এসে সামনের দিকে ঝাঁপিয়ে পড়ে হার্দিক লুফেছেন, তাতে ভারতীয় ফিল্ডিংয়ের জন্য ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে থাকবে এই ছবিটি। বড় সড় চোট লেগে যেতে পারত হার্দিকের। তবু রেয়াত করেননি তরুণ এই ক্রিকেটার।

 

B) পিটার সিলার - নেদারল্যান্ডের এই ক্রিকেটার আয়ারল্যান্ড ম্যাচে যে ক্যাচটি নিয়েছেন, এটাকে কী বলবেন! একে তিনি দাঁড়িয়েছিলেন বাউন্ডারি লাইনে। সেখান থেকে অনেকটা দৌড়লেন। তারপর ওই ছুটন্ত অবস্থাতেই পুরো শরীরটাকে ছুঁড়ে দিলেন আড়া-আড়িভাবে। এবং ধরলেন অবিশ্বাস্য এক ক্যাচ।

C) মাসুদ - ওমানের এই ফিল্ডার আয়ারল্যান্ডের স্টার্লিংয়ের যে ক্যাচটি ধরেছেন, এটা জন্টি রোডস নিলে তাও মানা যেত। কিন্তু তিনি কীভাবে ধরলেন! বিষ্ময় যাচ্ছে না, কিছুতেই। শরীরটাকে উড়িয়ে দিয়েছেন হাওয়ায়।

D) সৌম্য সরকার - পাকিস্তান ম্যাচে সৌম্য সরকার ইডেনের বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে যে ক্যাচটি নিয়েছেন, এমন ক্যাচ সাধারণত ম্যাক্সওয়েলদেরই নিতে দেখা যায়। কিন্তু এক বাঙালি যখন এমন ক্যাচ ধরেন, তখন তো তাঁকে সাবাশি দিতেই হয়।