T20 World Cup থেকে সরে দাঁড়ালেন বাংলাদেশের তারকা Tamim Iqbal! কিন্তু কেন?

অন্যদের সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নিলেন পদ্মাপাড়ের দেশের তারকা ক্রিকেটারের।

Updated By: Sep 1, 2021, 05:03 PM IST
T20 World Cup থেকে সরে দাঁড়ালেন বাংলাদেশের তারকা Tamim Iqbal! কিন্তু কেন?

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৭ অক্টোবর থেকে শুরু টি-২০ বিশ্বকাপ (T20 World Cup)। তার আগেই বাংলাদেশের জন্য বড় ধাক্কা! ক্রিকেটের শো-পিস ইভেন্ট থেকে নিজের নাম তুলে নিলেন তামিম ইকবাল (Tamim Iqbal!)। বুধবার দুপুরে ফেসবুকে ভিডিয়ো পোস্ট করে ৫.৭ মিলিয়ন ফলোয়ার্সকে এই বার্তা দিয়েছেন বাংলাদেশের স্টার ব্যাটসম্যান।

এখন প্রশ্ন কেন তামিম কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে নামছেন না? তামিম ভিডিয়োতে জানান যে, কিছুক্ষণ আগেই তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান ও  প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনকে তাঁর বিশ্বকাপে না খেলার এই সিদ্ধান্ত জানিয়েছেন। তামিম এদিন বলেন, "আমার মনে হয় না আমি বিশ্বকাপের টিমে থাকতে পারব। বেশ কয়েকটা কারণের জন্যই আমি এই টুর্নামেন্ট খেলব না। গেম টাইম অন্যতম কারণ। আমি দীর্ঘদিন এই ফর্ম্যাটে খেলছি না। হাঁটুর চোট খুব একটা চিন্তার বিষয় নয়, বিশ্বকাপের আগেই আমি সেরে উঠব। তবে না খেলার সবচেয়ে বড় কারণ একটাই। যাঁরা গত ১৫-১৬টি টি-২০ খেলেছে বাংলাদেশের হয়ে, তাঁদের বদলে আমার বিশ্বকাপ খেলাটা ঠিক হবে না। তাঁদের প্রতি অবিচার করা হবে নয়তো!"

আরও পড়ুন: ভারতে Hollywood বা Bollywood স্টারের মতো ব্যবহার পেয়েছি: Dale Steyn

৩২ বছরের তামিম গতবার টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রানস্কোরার ছিলেন। ৭৩.৭৫-এর গড়ে তিনি ২৯৫ রান করেন। তামিমের স্ট্রাইক রেট ছিল ১৪২.৫১। ধরমশালায় ওমানের বিরুদ্ধে গ্রুপ এ-র ম্যাচে অপরাজিত ১০৩ রান করেছিলেন তিনি। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সেঞ্চুরির নজির গড়েন। তামিম জানিয়েন যে, তিনি তাঁর কুড়ি ওভারের বিশ্বকাপ না খেলার সিদ্ধান্তে অনড় থাকবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)