ICC World Cup 2019: বুমরাহর আগুনে বোলিং আর চাহলের ঘূর্ণি! ভারতের সামনে ২২৮রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

চোটের কারণে বিশ্বকাপ থেকে ডেল স্টেইনের ছিটকে যাওয়া আর চোটের কারণেই লুঙ্গি এনগিডি ভারতের বিরুদ্ধে নেই। ম্যাচ শুরুর আগেই চাপে থাকা দক্ষিণ আফ্রিকা আরও চাপে পড়ে যায়

Updated By: Jun 5, 2019, 06:43 PM IST
ICC World Cup 2019: বুমরাহর আগুনে বোলিং আর চাহলের ঘূর্ণি! ভারতের সামনে ২২৮রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

নিজস্ব প্রতিবেদন:  জশপ্রীত বুমরাহর আগুনে বোলিং। সঙ্গে যুজবেন্দ্র চাহলের ঘূর্ণিতে বেসামাল দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচে হার। সঙ্গে চোটের কারণে বিশ্বকাপ থেকে ডেল স্টেইনের ছিটকে যাওয়া আর চোটের কারণেই লুঙ্গি এনগিডি ভারতের বিরুদ্ধে নেই। ম্যাচ শুরুর আগেই চাপে থাকা দক্ষিণ আফ্রিকা আরও চাপে পড়ে যায়। ভারতের সামনে জয়ের জন্য ২২৮ রানের টার্গেট দিল প্রোটিয়ারা।

এদিন সাউদাম্পটনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। শুরুতেই বুমরাহর জোড়া ধাক্কায় প্যাভিলিয়নে ফিরে যান হাসিম আমলা(৬) ও কুইন্টন ডি'কক(১০)।  এরপর ফাফ দু প্লেসি ও ভান দের দুসেন ধরে খেলতে থাকেন। কিন্তু যুজবেন্দ্র চাহলের শিকার হন দুজনেই। দু প্লেসি করেন ৩৮ আর দুসেন করেন ২২। জেপি দুমিনিকে(৩) দ্রুত সাজঘরে ফেরালেন কুলদীপ যাদব। ডেভিড মিলার(৩১) আর ফেলুকাওয়া(৩৪) কিছুটা চেষ্টা করলেও তাঁদের প্যাভিলিয়নে ফেরান চাহল। এরপর শেষ দিকে ক্রিস মরিস আর কাগিসো রাবাডা জুটি দক্ষিণ আফ্রিকার রানকে দুশোর গণ্ডি টপকাতে সাহায্য করেন। ৩৪ বলে ৪২ রান করে আউট হন ক্রিস মরিস। ৩৫ বলে ৩১ রানে অপরাজিত থাকেন রাবাডা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ২২৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা।    

 

ভারতের হয়ে যুজবেন্দ্র চাহল ৫১ রান দিয়ে নিলেন চার উইকেট। ২টি করে উইকেট নেন বুমরাহ আর ভুবনেশ্বর কুমার। একটি উইকেট নেন কুলদীপ যাদব। জয়ের জন্য ভারতের সামনে টার্গেট ২২৮রানের।

 

আরও পড়ুন - ICC World Cup 2019: ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচে জরিমানা হল দুই ইংরেজ ক্রিকেটার ও পাক অধিনায়ক সরফরাজের

.