The Ashes: গোলাপি টেস্টের আগে Covid-এ আক্রান্ত Glenn McGrath

গ্লেন ম্যাকগ্রাকে ছাড়াই আয়োজিত হতে পারে 'গোলাপি টেস্ট'।   

Updated By: Jan 2, 2022, 12:07 PM IST
The Ashes: গোলাপি টেস্টের আগে Covid-এ আক্রান্ত Glenn McGrath
এ বার মাঠে গোলাপি পোশাকে থাকতে পারবেন না গ্লেন ম্যাকগ্রা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি অ্যাশেজে (The Ashes) গোলাপি টেস্টের (Pink Test) আগে মারণ ভাইরাস করোনায় (Covid 19) আক্রান্ত গ্লেন ম্যাকগ্রা (Glenn McGrath)। আগামী ৫ জানুয়ারি সিডনিতে শুরু হচ্ছে সিরিজের চতুর্থ টেস্ট। প্রতি বছর এই টেস্টকে 'গোলাপি টেস্ট' হিসেবে পালন করে আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্রাক্তন এই জোরে বোলারের প্রয়াত স্ত্রী জেনের স্মৃতিতে এই ম্যাচ 'গোলাপি টেস্ট' হিসেবে আয়োজিত হয়। তবে এ বার এই ম্যাচের তৃতীয় দিন ম্যাকগ্রা মাঠে থাকতে পারবেন না। বরং তিনি দুই দলের ক্রিকেটারদের সঙ্গে ভার্চুয়াল পদ্ধতিতে কথা বলবেন।  

ম্যাকগ্রা ফাউন্ডেশনের সিইও হলি মাস্টার্স বলেন, "আরটি-পিসিআর টেস্টে দুর্ভাগ্যবশত গ্লেনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমরা আশাবাদী সঠিক সময়ে ওঁর রিপোর্ট নেগেটিভ আসবে এবং ওঁ গোলাপি টেস্টের তৃতীয় দিন, জেন ম্যাকগ্রা ডেতে, ৭ জানুয়ারি মাঠে উপস্থিত থাকতে না পারলেও তিনি ভার্চুয়ালি হাজির থাকবেন। আমরা ক্রিকেট অস্ট্রেলিয়া,সমস্ত ব্রডকাস্টার এবং ইংল্যান্ড দলকে আমাদের সহযোগিতা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।" 

আরও পড়ুন: SAvsIND: ছবিতে দেখুন, সিরিজ জয়ের লক্ষ্যে পয়া জোহানেসবার্গে Team India-র অনুশীলন

আরও পড়ুন: SAvsIND: পয়া ওয়ান্ডারার্সে বৃষ্টির পূর্বাভাস, ইতিহাস গড়ার ম্যাচে চিন্তায় Team India

দীর্ঘ এক দশকের লড়াইয়ের পর স্তন ক্যানসারে আক্রান্ত হয়ে ২০০৮ সালে জেনে প্রয়াত হন। এরপরেই স্ত্রীর নামেই এক চ্যারিটি খোলেন ম্যাকগ্রা, যা স্তন ক্যানসার আক্রান্ত রোগীদের চিকিৎসায় সাহায্য করে। সিডনি টেস্টের তৃতীয় দিন 'জেন ম্যাকগ্রা ডে' হিসেবেও পালিত হয়। সেখানে সকল দর্শক, ধারাভাষ্যকাররা গোলাপি পোশাক পরে এই উদ্যোগের প্রতি নিজেদের সমর্থন জানান। তবে প্রবাদপ্রতিম এই অজি বোলার সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলেই সেই দিন তিনি সিডনির মাঠে উপস্থিত থাকছেন না।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.