সাউদির চোট পেয়ে ছিটকে যাওয়াটা কতটা ক্ষতি করে দিল নিউজিল্যান্ডের জানুন

চোটের জন্য আসন্ন ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন টিম সাউদি। এতে ভারতের লাভ হল অনেকটাই। আর মারাত্মক বেকায়দায় পড়ল কিউযি শিবির। এর কারণ, শুধু এই নয় যে, টিম সাউদি বড় নাম। দীর্ঘদিন ধরে খেলছেন। এই নিউজিল্যান্ড দলের পেস বোলিং আক্রমণকে নেতৃত্ব দেন তিনিই। এর বাইরেও রেকর্ড বা পরিসংখ্যান বলছে, ঠিক কতটা বেকায়দায় কিউযি শিবির, সাউদির জন্য। কারণ, ভারতের বিরুদ্ধে টেস্টে টিম সাউদির পারফরম্যান্স কিউয়িদের মধ্যে সর্বকালের বিচারে তৃতীয়।

Updated By: Sep 17, 2016, 07:36 PM IST
সাউদির চোট পেয়ে ছিটকে যাওয়াটা কতটা ক্ষতি করে দিল নিউজিল্যান্ডের জানুন

ওয়েব ডেস্ক: চোটের জন্য আসন্ন ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন টিম সাউদি। এতে ভারতের লাভ হল অনেকটাই। আর মারাত্মক বেকায়দায় পড়ল কিউযি শিবির। এর কারণ, শুধু এই নয় যে, টিম সাউদি বড় নাম। দীর্ঘদিন ধরে খেলছেন। এই নিউজিল্যান্ড দলের পেস বোলিং আক্রমণকে নেতৃত্ব দেন তিনিই। এর বাইরেও রেকর্ড বা পরিসংখ্যান বলছে, ঠিক কতটা বেকায়দায় কিউযি শিবির, সাউদির জন্য। কারণ, ভারতের বিরুদ্ধে টেস্টে টিম সাউদির পারফরম্যান্স কিউয়িদের মধ্যে সর্বকালের বিচারে তৃতীয়।

আরও পড়ুন এক হেলিকপ্টার আর তিন প্রিয় ক্রিকেটার

তাঁর আগে শুধু রয়েছেন কিংবদন্তি স্যর রিচার্ড হ্যাডলি এবং ব্রুস টেলর। এর আগে সাউদি ভারতের বিরুদ্ধে মাত্র ৬ টি টেস্ট খেলেছেন। আর এই ৬ টেস্টে তিনি মোট ২৫ উইকেট নিয়েছেন। তাঁরই সতীর্থ ট্রেন্ট বোল্ট সেখানে ভারতের বিরুদ্ধে চারটে টেস্ট খেলে ১৫ টি উইকেট নিয়েছেন। তাই সাউদির চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে যাওয়াটা নিউজিল্যান্ডের পক্ষে কতটা খারাপ হল, নিজেই বুঝুন। যে টেরটা হাড়ে হাড়ে পাচ্ছে নিউজিল্যান্ড দল।

আরও পড়ুন  ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের সূচি জেনে রাখুন