IPL 2022 Playoffs Scenario: দিল্লির চোখ প্লে অফে, রোহিতদের সমর্থনে আরসিবি!

এই মুহূর্তে ১৩ ম্যাচে দিল্লির পয়েন্ট ১৪। তারা মুম্বইকে হারালেই ১৬ পয়েন্টে পৌঁছে যাবে। বেঙ্গালুরুর যেহেতু আর কোনও ম্যাচ বাকি নেই। সেহেতু তাদের আর খেলার সুযোগ থাকবে না। ১৪ ম্য়াচে ১৬ পয়েন্ট নিয়েই তাদের আইপিএল অভিযান এবারের মতো শেষ হয়ে যাবে। 

Updated By: May 21, 2022, 02:14 PM IST
IPL 2022 Playoffs Scenario:  দিল্লির চোখ প্লে অফে, রোহিতদের সমর্থনে আরসিবি!

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলের (IPL 2022) ৬৯ নম্বর ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে  (Wankhede Stadium in Mumbai) এই ম্যাচের ওপরেই নির্ভর করছে দুই দলের প্লে-অফে যাওয়ার ভাগ্য। 

শনির সন্ধ্যায় ঋষভ পন্থের (Rishabh Pant) দিল্লি যদি রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বইকে হারিয়ে দেয়, তাহলে দিল্লি সরাসরি পৌঁছে যাবে শেষ চারে। টানা তৃতীয় বার রিকি পন্টিংয়ের শিষ্য়রা খেলবে প্লে-অফ। আর এদিন দিল্লি যদি জিততে না পারে তাহলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) খেলবে প্লে-অফ। সমীকরণ ঠিক এতটাই সোজা। 

একবার পয়েন্ট টেবিল দেখে নেওয়া যাক। গুজরাত টাইটান্স (১৪ ম্যাচে ২০), লখনউ সুপার জায়েন্টস (১৪ ম্যাচে ১৮) ও রাজস্থান রয়্যালস (১৪ ম্যাচে ১৮) ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে প্লে-অফে। আগামী ২৪ মে কলকাতার ইডেন গার্ডেন্সে গুজরাত বনাম রাজস্থান খেলবে প্রথম কোয়ালিফায়ার। ২৫ মে ইডেনে রয়েছে এলিমিনেটর। লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে খেলবে দিল্লি বা বেঙ্গালুরুর মধ্যে যে কেউ। 

এই মুহূর্তে ১৩ ম্যাচে দিল্লির পয়েন্ট ১৪। তারা মুম্বইকে হারালেই ১৬ পয়েন্টে পৌঁছে যাবে। বেঙ্গালুরুর যেহেতু আর কোনও ম্যাচ বাকি নেই। সেহেতু তাদের আর খেলার সুযোগ থাকবে না। ১৪ ম্য়াচে ১৬ পয়েন্ট নিয়েই তাদের আইপিএল অভিযান এবারের মতো শেষ হয়ে যাবে। তবে দিল্লি যদি মুম্বইয়ের কাছে হেরে যায় তাহলে দিল্লিকে থামতে হবে ১৩ ম্য়াচে ১৪ পয়েন্টে। পয়েন্টে এগিয়ে থাকায় বেঙ্গালুরু খেলবে এলিমিনেটর।

প্লে-অফের টিকিট পাওয়ার জন্য মুম্বইয়ে জয় চাইছেন বিরাট কোহলি (Virat Kohli)। শনিবার স্টেডিয়ামে উপস্থিত থাকবেন আরসিবি-র প্রাক্তন অধিনায়ক।  কোহলি আরবিসি অধিপতি ফাফ দু'প্লেসিসকে (Faf du Plessis) মজা করে বলেছন, "আগামী দু’দিন নিজেদের চাঙ্গা রাখার চেষ্টা করব আর মুম্বইকে সমর্থন করব। এখন মুম্বইয়ের আরও দু’জন সমর্থক বাড়ল (বিরাট এবং ফ্যাফ ডু’প্লেসিস)। বলা ভাল, ২৫ জন নতুন সমর্থক পেয়ে গিয়েছে মুম্বই। আমরা হয়তো স্টেডিয়ামেও থাকতে পারি।” ফাফও বলে দিয়েছেন, তিনি রোহিতদের উপর ভরসা রাখছেন।

আরও পড়ুন: Praggnanandhaa vs Magnus Carlsen: বিশ্ব চ্যাম্পিয়ন কার্লসেনকে ফের হারিয়ে দিল ১৬ বছরের প্রজ্ঞানন্দ!  

আরও পড়ুনVirat Kohli, IPL 2022: কেন স্টেডিয়ামে থেকে Rohit-এর Mumbai Indians-কে সমর্থন করবেন বিরাট?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.