Under-19 World Cup Final: বৃষ্টিতে বন্ধ ম্যাচ! চ্যাম্পিয়ন হতে বাংলাদেশের দরকার ১৫ রান, ভারতের প্রয়োজন ৩ উইকেট

 ইতিহাস থেকে আর ১৫ রান দূরে টাইগাররা।

Updated By: Feb 9, 2020, 09:35 PM IST
Under-19 World Cup Final: বৃষ্টিতে বন্ধ ম্যাচ! চ্যাম্পিয়ন হতে বাংলাদেশের দরকার ১৫ রান, ভারতের প্রয়োজন ৩ উইকেট

নিজস্ব প্রতিবেদন: পূর্বাভাস ছিল। সেই মতো বৃষ্টি এল পচেস্ট্রুমে। তাও ৮৮ ওভারের বেশি খেলা হওয়ার পর বৃষ্টির জন্য বন্ধ রাখা হল খেলা। ভারতের ১৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের রান তখন ৪১ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৩। জিততে প্রয়োজন আর মাত্র ১৫ রান। ইতিহাস থেকে আর ১৫ রান দূরে টাইগাররা। অন্যদিকে মিরাক্যাল ঘটাতে মরিয়া ভারতের প্রয়োজন আর তিনটি উইকেট। তবে ডাক ওয়ার্থ লুইস নিয়মে কিন্তু অ্যাডভান্টেজ বাংলাদেশ। তারা ১৬ রানে এগিয়ে এখন। যদি এরপর আর না খেলা হয় সেক্ষেত্রে বাংলাদেশ বিশ্বচ্যাম্পিয়ন হবে।

ভারত-বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে টান-টান উত্তেজনা। উপমহাদেশের দুই দেশের লড়াই ঘিরে ধুন্ধুমার কাণ্ড ক্ষিণ আফ্রিকার পচেস্ট্রুমে। কোনও ম্যাচ না হেরে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল দুই দেশ। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ভারতের ১৭৮ রানের টার্গেট নিয়ে ব্য়াট করতে নেমে ভালোই শুরু করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার। ৫০ রানের ওপেনিং জুটি পারভেজ হাসান ইমন এবং তানজিদ হাসানের।  

এরপরেই রবির ভেলকিতে পর পর উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় বাংলাদেশ। একা বিষ্ণোই নিলেন চার চারটি উইকেট। সঙ্গে দোসর সুশান্ত মিশ্রা। কিন্তু ৬ নম্বর উইকেট পড়ে গেলে রিটায়ার্ড হার্ট হওয়া ওপেনার ইমন ফের ব্য়াট করতে নামেন। অধিনায়ক আকবর আলির সঙ্গে সপ্তম উইকেট জুটিতে ম্যাচ জয়ের দিকে এগোতে থাকে। ৪৭ রানে ইমনকে ফেরালেন যশস্বী। ফের ভারতের ম্যাচ জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন যশস্বী। একা লড়াই চালিয়ে যেতে থাকেন অধিনায়ক আকবর। ৪২ রানে অপরাজিত রয়েছেন তিনি। সঙ্গে রয়েছেন রাকিবুল হাসান। তবে গোটা ম্যাচে ভারতীয় বোলাররা ৩৩ রান অতিরিক্ত দিলেন ।

ম্যাচের প্রথম বল থেকে ভারতের বিরুদ্ধে স্লেজিং ছিল বাংলাদেশের অস্ত্র। আর সেই অস্ত্রেই বডিলাইনে বোলিং করে বাজিমাত করলেন বাংলাদেশি পেসাররা। মাত্র ১৭৭ রানে আটকে রাখল ভারতকে। যশস্বী জয়সওয়ালকে কাবু করতে পারেনি বাংলাদেশের বোলাররা। তিনি গোটা টুর্নামেন্টে নিজের ফর্ম একই জায়গায় ধরে রেখেছেন। এদিন ১২১ বল খেলে তিনি করলেন ৮৮ রান। তিনি এমন ইনিংস না খেললে এদিন হয়তো আরও কম রানে আটকে যেত ভারতীয় দল। বাংলাদেশের অভিষেক দাস এদিন সুযোগ পেয়েই  দুরন্ত পারফরম্যান্স করলেন। নিলেন তিনটি উইকেট। দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম এবং হাসান শাকিব।

আরও পড়ুন - Under-19 World Cup 2020: বিশ্বকাপে সর্বাধিক রানের মালিক 'পানিপুরিওয়ালা' যশস্বী জসওয়াল