আই লিগকে বাঁচাতে একজোট ইস্টবেঙ্গল-মোহনবাগান সহ আট ক্লাব

কেন একটি প্রাইভেট সংস্থা দেশের এক নম্বর লিগ পরিচালনা করবে সে নিয়েও জোটবদ্ধ তাঁরা।

Updated By: Feb 19, 2019, 10:08 AM IST
আই লিগকে বাঁচাতে একজোট ইস্টবেঙ্গল-মোহনবাগান সহ আট ক্লাব

নিজস্ব প্রতিবেদন :  ইস্টবেঙ্গল-মোহনবাগান আগেই উদ্যোগ নিয়েছিল। আই লিগকে বাঁচাতে ইস্ট-মোহনের সঙ্গে এবার হাতে হাত মেলাল আই লিগের ক্লাবগুলি। মোহনবাগান-ইস্টবেঙ্গলের সঙ্গে চেন্নাই সিটি এফসি, মিনার্ভা পঞ্জাব এফসি, চার্চিল ব্রাদার্স, নেরোকা এফসি, গোকুলাম কেরালা, আইজল এফসি সহ আই লিগের আটটি ক্লাব চিঠি দিল ফেডারেশন সভাপতি প্রফুল প্যাটেলকে। বুধবার ফেডারেশন সভাপতির সঙ্গে বৈঠক করার জন্য সময় চেয়ে নিয়েছে তাঁরা।

এবারই নাকি আই লিগের শেষ মরশুম। আগামী মরশুম থেকেই আই লিগের পরিবর্তে দেশের এক নম্বর লিগ হয়ে যাওয়ার কথা আইএসএলের। সেখানেই খেলার কথা ইস্টবেঙ্গল, মোহনবাগানের। এমনকী এএফসি বলে দেবে কোন পথে দুই লিগ মিলবে। কিন্তু এএফসি-র সেই বক্তব্য আই লিগ ক্লাব গুলিকে এখনও জানায়নি অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। এদিকে গত কয়েকদিনে পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। কলকাতার দুই প্রধান প্রথমেই জানিয়ে দেয় ফ্র্যাঞ্চাইজি ফি দিয়ে তারা আইএসএলে খেলবে না। আই লিগ-আইএসএল দুই লিগ মিলিয়ে একটা লিগ করার জন্য একসঙ্গে সওয়াল করল আই লিগের আটটি ক্লাব। যেখানে থাকবে প্রমোশন এবং রেলিগেশন। প্রয়োজনে চুক্তির বিষয়টি দেখে নিয়ে আইএসএল ক্লাবগুলির রেলিগেশনেও ছাড় দিতে রাজি আই লিগের ক্লাবজোট। তবে কিছুতেই আই লিগ ক্লাবগুলিকে দ্বিতীয় ডিভিশনে নামিয়ে দেওয়া যাবে না। ফেডারেশনের মার্কেটিং পার্টনারের ভারতীয় ফুটবলে অন্যায় হস্তক্ষেপ নিয়েও সরব হয়েছে আই লিগ ক্লাব জোট। কেন একটি প্রাইভেট সংস্থা দেশের এক নম্বর লিগ পরিচালনা করবে সে নিয়েও জোটবদ্ধ তাঁরা।

Save I-League, Save Indian Football ক্যাম্পেনে সামিল হয়েছেন তারা। এখন ফেডারেশন সভাপতির উত্তরের অপেক্ষায় আই লিগের আট ক্লাবজোট।

আরও পড়ুন - রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে ম্যাচ খেলতে শ্রীনগরে গেল না মিনার্ভা, আদালতের দ্বারস্থ রঞ্জিত বাজাজ!